• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে চারদিনের সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক
  ১২ মার্চ ২০১৮, ১৯:৫৫

ভারতে চারদিনের সরকারি সফর শেষে আজ (সোমবার) দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী জেট এয়ারওয়েজের একটি নিয়মিত এয়ারক্রাফট বিকেল সোয়া ৪টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভারতের স্থানীয় সময় বেলা ২টা ৫ মিনিটে নয়াদিল্লীর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি ঢাকার উদ্দেশে যাত্রা করে।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণ রাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানান।

‘ফাউন্ডিং কনফারেন্স অব দ্য ইন্টারন্যাশনাল সোলার অ্যালায়েন্স অ্যান্ড সোলার সামিট-২০১৮’-তে অংশগ্রহণের জন্য নয়াদিল্লী যান রাষ্ট্রপতি হামিদ। তিনি রোববার সকালে সম্মেলনের প্লেনারি সেশনে বক্তব্য দেন।

এছাড়াও তিনি রাষ্ট্রপতি ভবনে সোলার সামিটের সাইড লাইনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

এই সফরে রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানম, পুত্র রেজওয়ান আহম্মদ তৌফিক এমপি এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তার সফরসঙ্গী ছিলেন।

সফরের অংশ হিসেবে রাষ্ট্রপতি হামিদ ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম ও মেঘালয় সফর করেন। যেখানে তিনি ১৯৭১-এর মুক্তিযুদ্ধের দিনগুলোতে অবস্থান করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধে একজন সাব-সেক্টর কমান্ডার ছিলেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
‘বাঙালি সংস্কৃতির বিকাশে পহেলা বৈশাখ অবিনাশী শক্তি’
X
Fresh