logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

প্রধানমন্ত্রী গোয়ায়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ অক্টোবর ২০১৬, ১১:৫৭ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৬, ১৬:৫৭
ব্রিকস-বিমসটেক আউটরিচ সামিটে যোগ দিতে ভারতের গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বেলা পৌনে ১১টায় বিমানটি গোয়ায় ভারতীয় নৌবাহিনীর ঘাঁটিতে অবতরণ করে। সেখানে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

bestelectronics
শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর, গোয়া রাজ‌্য সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এলিনা সালদানহা। সেখানে ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোজাম্মেল আলী।

বিমানবন্দরে ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানায়। আয়োজন করা হয় এক ডিসপ্লেরও। পরে মোটর শোভাযাত্রা করে প্রধানমন্ত্রীকে হোটেল দি লিলায় নিয়ে যাওয়া হয়। সেখানেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী।

প্রায় ২০ ঘণ্টার এই ঝটিকা সফরে বিমসটেক-ব্রিকস শীর্ষনেতাদের আউটরিচ সামিটে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও বিমসটেক লিডারস রিট্রিট কর্মসূচিতেও অংশ নেবেন তিনি।

শনিবার গোয়ায় শুরু হওয়া দু’দিনব্যাপী অষ্টম ব্রিকস ব্রিকস সম্মেলনের শেষ দিন আজ। সম্মেলনে স্বাগতিক ভারতসহ যোগ দিচ্ছেন রাশিয়া, চীন, ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকার রাষ্ট্র ও সরকারপ্রধানরা। এবার ব্রিকস সম্মেলনে বিমসটেকভূক্ত দেশগুলোকেও আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কাশ্মির নিয়ে উত্তেজনার জেরে আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে।

ভারত সফরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা। রাত ৯টায় এ বৈঠক হবে।

শেখ হাসিনার সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ মন্ত্রিসভার কয়েকজন সদস্য, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, প্রধানমন্ত্রী কার্যালয় কর্মকর্তাসহ মিডিয়া টিমের সদস্যরা।

সফর শেষে সোমবার সকালে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

এস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়