• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

প্রশ্নফাঁস

ছাত্রলীগের পদ হারালেন আবেদ আলীর ছেলে

আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ২২:৩২
পিএসসির গাড়ি চালক, সৈয়দ আবেদ আলীর ছেলে, সৈয়দ সোহানুর রহমান সিয়াম
ছবি: সংগৃহীত

ছাত্রলীগের পদ হারালেন প্রশ্নপত্র ফাঁসে জড়িত পিএসসির গাড়িচালক সৈয়দ আবেদ আলীর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

সোমবার (৮ জুলাই) ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ এবং সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থি কার্যকলাপের সাথে লিপ্ত থাকায় সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদকের পদ থেকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হল।

এর আগে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) আওতাধীন ক্যাডার ও ননক্যাডারসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সংস্থাটির দুজন উপপরিচালক ও গাড়ি চালক সৈয়দ আবেদ আলীসহ ১৭ জনকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ(সিআইডি)।

এ তথ্য নিশ্চিত করেছেন সিআইডির মুখপাত্র আজাদ রহমান। গ্রেপ্তার ১৭ জনের মধ্যে ৬ জনই পিএসসির কর্মকর্তা-কর্মচারী।

এর আগে রোববার (৭ জুলাই) রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সাঁড়াশি অভিযানে নামে সিআইডি।

সিআইডির সদর দপ্তর সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তা, একজন অফিস সহকারী ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত-সমালোচিত পিএসসির চেয়ারম্যানের সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী।

সরকারি কর্মকমিশনের প্রশ্ন ফাঁসের খবর ছড়িয়ে পড়ার পর আলোচিত নাম গাড়িচালক আবেদ আলী। প্রশ্নফাঁসের সঙ্গে এই গাড়ি চালকের নাম আসার পরপরই সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। একের পর এক সন্ধান মেলে আবেদ আলীর অঢেল সম্পদের।

সৈয়দ আবেদ আলীর ব্যক্তিগত প্রোফাইল ঘেটে দেখা যায়, রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত আর পরহেজগারির নানা খবর। নামাজরত অবস্থায় একাধিক ছবি দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

আবেদ আলীর গ্রামের বাড়ি মাদারীপুর জেলার ডাসার এলাকায়। ঢাকায় ও গ্রামে একাধিক বাড়ি, গরুর খামার ও সম্পদের তথ্য মিলেছে তারই ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যমে।

সবশেষ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রচারণা চালিয়েছিলেন আবেদ আলী। আবেদ আলী সমাজের বিত্তবান ও প্রভাবশালীদের সঙ্গে নিয়মিত চলাফেরা করতেন। প্রশাসনের কর্তা ব্যক্তিদের সঙ্গেও ওঠ-বস করতেন।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর ডিপিএসের ভুয়া আইডি খুলে শিক্ষক নিবন্ধনের প্রশ্নফাঁসের গুজব
১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু, প্রশ্নফাঁসে ব্যবস্থা নেবে এনটিআরসিএ
প্রশ্নফাঁস: পুরনো পরীক্ষা বা নিয়োগ কি বাতিল হবে?
প্রশ্নফাঁস: ৫০ লাখে বিসিএস ও ২০ লাখে সরকারি চাকরির প্যাকেজ