• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক, গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭

আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ১৯:১০

বিসিএসের প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আলোচনায় আসা সরকারী কর্মকমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যানের গাড়িচালক সৈয়দ আবেদ আলী, দুই পরিচালক সহ ১৭ জনকে গ্রেফতার করেছে সিআইডি।

সোমবার (৮ জুলাই) ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এর আগে রোববার (৭ জুলাই) রাতে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর সাঁড়াশি অভিযানে নামে সিআইডি।

রাত পৌনে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে সিআইডির সদর দপ্তর সূত্র।

সিআইডির সদর দপ্তর সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন পিএসসির ঊর্ধ্বতন তিন কর্মকর্তা, একজন অফিস সহকারী ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত-সমালোচিত পিএসসির চেয়ারম্যানের সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী।

সরকারি কর্মকমিশনের প্রশ্নফাঁসের খবর ছড়িয়ে পড়ার পর আলোচিত নাম গাড়ি চালক আবেদ আলী। প্রশ্নফাঁসের সঙ্গে এই গাড়ি চালকের নাম আসার পরপরই সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। একের পর এক সন্ধান মেলে আবেদ আলীর অঢেল সম্পদের।

সৈয়দ আবেদ আলীর ব্যক্তিগত প্রোফাইল ঘেটে দেখা যায়, রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত আর পরহেজগারির নানা খবর। নামাজরত অবস্থায় একাধিক ছবি দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

সৈয়দ আবেদ আলীর গ্রামের বাড়ি মাদারীপুর জেলার ডাসার এলাকায়। ঢাকায় ও গ্রামে একাধিক বাড়ি, গরুর খামার ও সম্পদের তথ্য মিলেছে তারই ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সবশেষ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রচারণা চালিয়েছিলেন আবেদ আলী। আবেদ আলী সমাজের বিত্তবান ও প্রভাবশালীদের সঙ্গে নিয়মিত চলাফেরা করতেন। প্রশাসনের কর্তা ব্যক্তিদের সঙ্গেও ওঠবস করতেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিএসে রেকর্ড, ৩৪৬০ শূন্যপদে নিয়োগ আসছে
পিএসসির সচিব ওএসডি, সমাজকল্যাণের সচিবকে বাধ্যতামূলক অবসর
শপথ নিলেন পিএসসির নতুন চেয়ারম্যান ও ৪ সদস্য
পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যান ও সদস্যদের শপথ  দুপুরে