• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

পরিচয় গোপন করে ১০২ রোহিঙ্গার জন্মসনদ

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ১১:৪৯
পরিচয় গোপন করে ১০২ রোহিঙ্গার জন্মসনদ
ফাইল ছবি

পরিচায় গোপন করে জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র নিয়ে বাংলাদেশের নাগরিক হয়ে যাচ্ছেন অনেক রোহিঙ্গা। তাদের কেউ কেউ আবার পাসপোর্ট নিয়ে দেশের বাইরেও যাচ্ছেন। সম্প্রতি এসব ঘটনার মধ্যে নতুন করে আরও ১০২ জন রোহিঙ্গার জালিয়াতির খবর সামনে এসেছে।

পুলিশের স্পেশাল ব্রাঞ্চ জানিয়েছে, ঢাকা উত্তর সিটির বিভিন্ন জোনের অফিস থেকে ৪৯ জনসহ দেশের বিভিন্ন স্থান থেকে ১০২ জন রোহিঙ্গা পরিচয় গোপন করে ভুয়া ঠিকানায় জন্ম নিবন্ধন নিয়েছেন। এসব নিবন্ধন বাতিলের জন্য ইতোমধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধনের রেজিস্ট্রার জেনারেলের কাছে চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধনের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ের সহকারী রেজিস্ট্রার জেনারেল সামিউল ইসলাম রাহাদ গণমাধ্যমকে বলেন, ইতোমধ্যে জন্ম নিবন্ধন নম্বরগুলো স্থগিত করা হয়েছে। নিবন্ধনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের তৎক্ষণাৎ ডাকা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরু-আল-কায়েস বলেন, জন্ম নিবন্ধন নম্বরগুলো পুঙ্খানুপুঙ্খভাবে চেক করেছি। আমাদের কোনো জোন থেকেই সেগুলো রেজিস্ট্রেশন হয়নি। এগুলো হয়তো বাইরে কোথাও থেকে তৈরি করা হয়েছে।

ঢাকা উত্তর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম বলেন, বিষয়টি বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কারও সম্পৃক্ততা পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক মিয়ানমার
রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের সঙ্গে গোলাগুলি, প্রেপ্তার ৫
ভৈরবে জাতীয় পরিচয়পত্র বানাতে এসে দুই রোহিঙ্গা আটক
রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘে একটি প্রস্তাব গৃহীত