• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

কম ভোটার উপস্থিতির কারণ জানালেন সিইসি

আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১৮:০৩
ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানালেন সিইসি
ফাইল ছবি

রাজনৈতিকভাবে ব্যাপক অংশগ্রহণ না থাকায় উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

রোববার (৯ জুন) ইসি সচিবালয়ে ভোট পরবর্তী ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ভোটারদের কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীদের। ইসির কাজ শান্তিপূর্ণ ভোট আয়োজন করা। সার্বিক বিশ্লেষণে নির্বাচন ভালো হয়েছে। ভোটার উপস্থিতি ৬০ থেকে ৭০ শতাংশ হলে বেশি সন্তুষ্ট হতো।

নির্বাচনে পুলিশ ও প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

এর আগে, ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত হওয়া ১৯টি উপজেলা পরিষদের ভোটগ্রহণ রোববার (৯ জুন) অনুষ্ঠিত হয়েছে। এখন গণনা চলছে। এই ১৯টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে।

নির্বাচন কমিশন জানায়, নেত্রকোণার খালিয়াজুরী, বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া, পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন ও লালমোহন এবং বরগুনার বামনা ও পাথরঘাটা উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে ষষ্ঠ উপজেলা নির্বাচন শুরু হয়। এরপর ২১ মে দ্বিতীয় ধাপে ১৫৬টি, ২৯ মে তৃতীয় ধাপে ৮৭টি এবং পাঁচ জুন চতুর্থ ধাপে ৬০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এনআইডি নিয়ে হয়রানি বন্ধের নির্দেশ সিইসির 
স্থগিত ১৯ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা
চেয়ারম্যানদের প্রায় ৭৯ শতাংশই ব্যবসায়ী: টিআইবি
ফের স্থগিত বাঘাইছড়ি উপজেলা নির্বাচন