• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

স্বাস্থ্যখাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২৩:৩৪
ছবি সংগৃহীত

স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, স্বাস্থ্যসেবা মানুষের মাঝে পৌঁছে দেওয়ার জন্য সরকার নিরলসভাবে কাজ করছে। তবে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এ খাতে এগিয়ে আসতে হবে।তাহলেই মানুষ তার কাঙ্ক্ষিত স্বাস্থসেবা পাবে।

শুক্রবার (৭ জুন) রাতে পুরান ঢাকার মিটফোর্টে ৫০ শয্যাবিশিষ্ট ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেডের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে সরকারি-বেসরকারি হাসপাতালে ভালো ভালো চিকিৎসক, নার্স রয়েছেন। আধুনিক সব মেশিনপত্র রয়েছে। চিকিৎসার পাশাপাশি সবাই মিলে রোগীদের আন্তরিকতার সঙ্গে সেবা দিলে আমাদের রোগীরা আর চিকিৎসার জন্য দেশের বাইরে যাবে না। আমি আশা করছি, ম্যাক্সএইড হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টির ওপর গুরুত্ব দেবেন।

মন্ত্রী আশা প্রকাশ করে বলেন, সুলভ মূল্য ও আন্তরিক সেবার মধ্য দিয়ে সেই মৌলিক অধিকারকে পুরান ঢাকার মানুষদের মাঝে সুন্দরভাবে পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে কাজ করবে ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেড।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সোলায়মান সেলিম বলেন, আমার সংসদীয় এলাকার মানুষের স্বাস্থসেবার কথা বিবেচনা করে এমন আধুনিক একটি হাসপাতাল চালু করার জন্য এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি, পুরান ঢাকার অধিবাসীরা এই হাসপাতালের মাধ্যমে তাদের কাঙ্ক্ষিত স্বাস্থসেবা পাবেন।

সভাপতির বক্তব্যে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন বলেন, দোহার- নবাবগঞ্জের কয়েকজন ব্যবসায়ী মিলে মানবসেবায় এমন একটি প্রতিষ্ঠান চালু করার জন্য আমি তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ম্যাক্সএইড হাসপাতাল লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এম এ ওয়াহেদ, স্থানীয় ওয়ার্ড কমিশনার শেখ মোহাম্মদ আলমগীর ও হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী
পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
জাতীয় ঐক্যের ডাক বিএনপির
দুই সমন্বয়ককে নিয়ে সরকার পতনের আলোচনা করেন নুর