• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

ঈদে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে সতর্ক থাকার নির্দেশ

আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ২১:২০
ছবি সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা ও ঈদের ছুটির সময় নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ক্রাইম ও ট্রাফিক বিভাগকে সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (৬ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরের সম্মেলন কক্ষে ঈদুল আজহা উপলক্ষে ঢাকা মহানগর এলাকার সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত বিশেষ সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় ডিএমপি কমিশনার এ নির্দেশ দেন।

সড়ক দুর্ঘটনারোধে অভিজ্ঞ ড্রাইভার দিয়ে যানবাহন চালানোর জন্য বাস-মালিক সমিতির নেতাদের প্রতি অনুরোধ জানান ডিএমপি কমিশনার। যানজট কমাতে সব বাস টার্মিনালে একসঙ্গে না এনে দূরবর্তী স্থানে রেখে পর্যায়ক্রমে বাস ছাড়ার আহ্বান জানান তিনি।

সভায় ঈদুল আজহা উপলক্ষে সড়ক, রেল ও নৌ-যান চলাচল, যাত্রীদের সার্বিক সুবিধা-অসুবিধা মনিটরিং, সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনাসহ সর্বসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করা করার বিষয়ে আলোচনা করা হয়।

সমন্বয় সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব, স্পেশাল ব্রাঞ্চ, হাইওয়ে পুলিশ, সড়ক ও জনপথ অধিদপ্তর, পুলিশ সুপার নারায়ণগঞ্জ, ঢাকা জেলার পুলিশ সুপার, নৌ-পুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস, নৌ-পরিবহন অধিদপ্তর, সরকারি-বেসরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থা, বিআইডব্লিউটিএ, দোকান মালিক সমিতি, বাস-মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতি, লঞ্চ শ্রমিক সমিতি, বিজিএমইএ, বিকেএমইএ, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল কর্তৃপক্ষ, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি, বাংলাদেশ ট্রাক চালক শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদগাহ উন্নয়নে সদর উদ্দিন বিশ্বাস ফাউন্ডেশনের চেক প্রদান 
‘ঝগড়া না হলে’ ঈদই হয় না তমা মির্জার!
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা
ঈদের তৃতীয় দিন আরটিভিতে যা দেখবেন