• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

শেখ জামাল টাইগার্স মিউজিয়ামের উদ্বোধন করলেন সেনাপ্রধান

আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১৫:৩৭
ছবি : আইএসপিআর

চট্টগ্রাম সেনানিবাসস্থ দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে নবনির্মিত ‌‘শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল টাইগার্স মিউজিয়াম’ উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (৫ জুন) তিনি এ জাদুঘরের উদ্বোধন করেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল ১৯৭৫ সালে ‘রয়েল মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্ট’ থেকে কমিশন লাভের পর ২ ইস্ট বেঙ্গল রেজিমেন্টে (জুনিয়র টাইগার্স) যোগদান করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে তিনিও শহীদ হন। ইস্ট বেঙ্গল রেজিমেন্টের এ সূর্যসন্তানের স্মৃতিকে অম্লান করে রাখতেই এ জাদুঘর নির্মাণ করা হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতা যুদ্ধসহ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৬ বছরের ঐতিহ্য, সময়ের বিবর্তনে কালের সাক্ষী অমূল্য নিদর্শনগুলো যথাযথভাবে সংরক্ষণ ও ভবিষ্যৎ প্রজন্মের সামনে তুলে ধরার লক্ষ্যে এ জাদুঘরটি নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার, চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক সিএসসি, কমান্ড্যান্ট দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার ও পাপা টাইগার ছাড়াও সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারাসহ অন্যান্য অফিসার, জেসিও, অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অল্প সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পেরেছি: সেনাপ্রধান
মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নিলেন সেনাপ্রধান
রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ
সাবেক সেনাপ্রধান আজিজের জামাতার পরিচয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের গায়ে হাত