• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

ঢাকা থেকে ১০ ফ্লাইট বাতিল

আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ১৪:২৬
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন রুটের মোট ১০ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ মে) রাত ১২টা ১ মিনিট থেকে সোমবার (২৭ মে) দুপুর পর্যন্ত ফ্লাইটগুলো বাতিল ঘোষণা করা হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যে ফ্লাইটগুলো বাতিল হয়েছে-ভিস্তারা এয়ারলাইন্সের দিল্লি ও মুম্বাই ফ্লাইট, ইন্ডিগোর কলকাতা, মুম্বাই, দিল্লি, কলকাতা ও চেন্নাই, এয়ার ইন্ডিয়ার দিল্লি এবং জাজিরা এয়ারওয়েজের কুয়েতগামী দুটি ফ্লাইট।

চট্টগ্রাম, কক্সবাজার, বরিশাল ও যশোরে রোববার থেকে ফ্লাইট বন্ধ রাখা হয়। তবে অনেকটাই স্বাভাবিক ছিল হযরত শাহজালালে ফ্লাইট ওঠানামা। আবহাওয়ার কারণে চায়না ইস্টার্ন এয়ারলাইনের কুনমিং এবং মালয়েশিয়ান এয়ারলাইন্সের কুয়ালালামপুরের ফ্লাইট নির্ধারিত সময় থেকে দেরিতে ছেড়ে যায়। ঢাকা থেকে চট্টগ্রামগামী নভোএয়ারের একটি ফ্লাইট দুই ঘণ্টা উড়ে অবতরণে ব্যর্থ হয়ে আবার ঢাকায় ফিরে আসে।

চট্টগ্রামের বিমানবন্দরে ফ্লাইট উঠানামা বন্ধ থাকায় এয়ার অ্যারাবিয়ার শাহজাহ থেকে চট্টগ্রাম, সালাম এয়ারের মাস্কাট থেকে চট্টগ্রাম ও ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে চট্টগ্রাম ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

এদিকে, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একইসঙ্গে কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে মঙ্গলবার (২৮ মে) সকাল পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে এবং সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝড়ে লণ্ডভণ্ড টেক্সাস, ১৩০০ ফ্লাইট বাতিল
ঝুঁকি এড়াতে উড়াল দিয়েও ফের ঢাকায় নামল বিমান
ফ্লাইট বাতিল, নির্দিষ্ট সময়ে মালয়েশিয়া পৌঁছানো নিয়ে উদ্বিগ্ন ৩০ শ্রমিক
চট্টগ্রামে হজ ফ্লাইট বাতিল, ঢাকায় পাঠানো হলো ৩১৭ হজযাত্রী