• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

স্বাস্থ্যমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণা, ভিয়েতনামিসহ গ্রেপ্তার ২

আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ০৪:৪৮
স্বাস্থ্যমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণা, ভিয়েতনামিসহ গ্রেপ্তার ২
ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রীর পরিচয় ব্যবহার করে ভুয়া ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার অভিযোগে এক ভিয়েতনামি নাগরিকসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার দুজন আন্তঃদেশীয় প্রতারক চক্রের সদস্য বলে জানা গেছে।

শুক্রবার (২৪ মে) গোপন তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। রাতে বিষয়টি নিশ্চিত করে ডিবির একটি সূত্র।

সূত্রটি জানায়, স্বাস্থ্যমন্ত্রীর পরিচয় ব্যবহার করে ভুয়া ফেসবুক একাউন্ট খুলে হারবাল সামগ্রীর রমরমা ব্যবসা করে আসছিল চক্রটি। এর মধ্যে একজন ভিয়েতনামি নাগরিকও রয়েছে।

এ বিষয়ে শনিবার (২৫ মে) বেলা সাড়ে ১১ টায় বিস্তারিত জানাবেন ডিবি প্রধান হারুন অর রশীদ।

এদিকে দিন দশেক আগেও স্বাস্থ্যমন্ত্রীর নামের ভুয়া ফেসবুক একাউন্টের ফাঁদ থেকে সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়ে সর্বসাধারণের উদ্দেশে একটি বার্তা প্রকাশ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

ওই সতর্কবার্তায় বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের নামে কোনো ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ নেই। কিছু কুচক্রী, স্বার্থান্বেষী মহল ফেসবুকে তার নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে জনগণের সঙ্গে প্রতারণার চেষ্টায় লিপ্ত। বিষয়টি বিব্রতকর, মানহানিকর ও আইনের সুস্পষ্ট লঙ্ঘন। ফেসবুকে মাননীয় মন্ত্রীর নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে বিভিন্ন বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। ফলশ্রুতিতে সাধারণ জনগণের প্রতারিত হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর নামে ভুয়া ফেসবুক একাউন্ট থেকে এসব প্রতারণাপূর্ণ বিজ্ঞাপনে প্রভাবিত না হয়ে সতর্ক থাকার জন্য জনসাধারণকে আহবান জানানো হয় সতর্কবার্তাটিতে। পাশাপাশি এ ধরনের প্রতারণা ও জালিয়াতি বন্ধে মন্ত্রণালয় কর্তৃক প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও জানানো হয় তাতে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএমপির অভিযানে গ্রেপ্তার ২
৮ বছর আত্মগোপনে থাকা যুদ্ধাপরাধী রুহুল কুদ্দুস গ্রেপ্তার
ঈদের রাতে বগুড়ায় জোড়া খুন: শ্রমিক নেতা মিঠুসহ গ্রেপ্তার চার 
বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর জরুরি নির্দেশনা