• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

‘অনেক চেষ্টা করেও বিএনপি নেতারা লু’র সঙ্গে দেখা করতে পারেননি’

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৬:৪৩
‘অনেক চেষ্টা করেও বিএনপি নেতারা লু’র সঙ্গে দেখা করতে পারেনি’
ছবি : সংগৃহীত

অনেক চেষ্টা করেও বিএনপি নেতারা যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র সঙ্গে দেখা করতে পারেননি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ডোনাল্ড লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। অনেক চেষ্টা করেও তারা লু’র সঙ্গে দেখা করতে পারেনি। তাদের আশায় গুড়েবালি দিয়েছে লু।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে চায়, এগিয়ে নিতে চায়। এ কথা শুনে বিএনপি খেই হারিয়ে ফেলেছে। এখন তারা নানা ধরনের কথা বলছে। আসলে কেউ যখন আশার আলো দেখে না, তখন তারা খেই হারিয়ে ফেলে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির জন্য আকাশটা ছোট হয়ে আসছে। দেশবিরোধী ষড়যন্ত্র করে কোনো লাভ হয় নেই। ষড়যন্ত্রের পথে থাকলে বিএনপি এক সময় হাওয়ায় মিলিয়ে যাবে। আমরা চাই না বিএনপি আরও দুর্বল হোক।

তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা। তার হাত ধরেই দেশ এগিয়ে চলেছে। দেশ এগিয়ে যাচ্ছে অথচ বিএনপি নেতারা কিছুই দেখতে পায় না।

হাছান মাহমুদ আরও বলেন, শেখ হাসিনা বারবার মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছেন। তবুও দেশের মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছেন।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাদা পোশাকে ছাত্রদল নেতাকর্মীদের তুলে নেওয়ার অভিযোগ
জাতীয় ঐক্যের ডাক বিএনপির
কুখ্যাত মাদক সম্রাট এল মায়ো গ্রেপ্তার
বিএনপি নেতা টুকুসহ ৬ জন কারাগারে