• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, সতর্ক করল জনপ্রশাসন মন্ত্রণালয়

আরটিভি নিউজ

  ১৫ মে ২০২৪, ১৮:১৯
ফাইল ছবি

জনপ্রশাসন মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে একটি ভুয়া নিয়োগপত্রের বিষয়ে সতর্ক থাকতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার (১৫ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল্লাহ শিবলী সাদিকের পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে ‘অফিস সহায়ক’ পদে নিয়োগের একটি ভুয়া নিয়োগপত্র এ মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এতে চলতি বছরের ২৫ এপ্রিলের একটি স্মারক নং ব্যবহার করা হয়েছে- যা সম্পূর্ণ ভিত্তিহীন।

এই ভুয়া নিয়োগপত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ‘জনপ্রশাসন বিভাগ’ নামে অভিহিত করা হয়েছে। এই নিয়োগ পত্রের মাধ্যমে পাঁচজন ব্যক্তিকে আগামি ২২ মে যোগদান করতে বলা হয়েছে। এই পত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদ এর নাম ব্যবহার করে মিথ্যা স্বাক্ষর করা হয়েছে। এতে তার পদবি ‘সিনিয়র সচিব’ এবং শাখার নাম ‘নিয়োগ ও পদায়ন শাখা’ উল্লেখ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে এই নামে কোনো শাখার অস্তিত্ব নেই।

এই ভুয়া নিয়োগ পত্রের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কোনো সংশ্লিষ্টতা নেই। জনপ্রশাসন মন্ত্রণালয় হতে এই ধরনের কোনো নিয়োগপত্র জারি করা হয়নি। প্রকৃতপক্ষে, প্রতারণার উদ্দেশ্যে এই ভুয়া নিয়োগপত্র তৈরি করা হয়েছে বলে প্রতিয়মান হচ্ছে। তাই, এ ধরনের প্রতারণা থেকে সকলকে সতর্ক থাকতে অনুরোধ করা হলো।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৫ হজযাত্রীর সঙ্গে প্রতারণা, ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি 
আর্থিক লেনদেনের বিষয়ে সতর্ক করে বিমান মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি 
অ্যাপে বান্ধবীকে বিক্রি করলেন বান্ধবী, অতঃপর...
তনির প্রতিষ্ঠানের দেওয়া তথ্যে আরেক প্রতিষ্ঠান বন্ধ
X
Fresh