• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে তদন্ত চলছে: প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ২২:৫২
প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে তদন্ত চলছে: প্রতিমন্ত্রী
ছবি: সংগৃহীত

সম্প্রতি অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার স্বচ্ছতা নিয়ে যেসব অভিযোগ উঠেছে, সেগুলো তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী।

তিনি জানিয়েছেন, আসলেই প্রশ্ন ফাঁস হয়েছে কি না– তদন্ত প্রতিবেদন হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে। তদন্তাধীন বিষয়ে বেশি কিছু বলা যায় না।

সোমবার (১৩ মে) গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, শিশুদের এমনভাবে শিক্ষা দিতে হবে, যাতে তারা স্কুলকে ভয় না পায়। বরং শিক্ষাপ্রতিষ্ঠানকে তারা খেলার স্থান হিসেবে বিবেচনা করবে। অন্যথায় তারা বিদ্যালয়ে যেতে চাইবে না।

প্রশ্ন ফাঁস আর নকল এক বিষয় নয় উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার স্বচ্ছতা নিয়ে কিছু অভিযোগ উঠেছে। এগুলো খতিয়ে দেখা হচ্ছে।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে ‘গোপালগঞ্জ জেলায় মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশ’ শীর্ষক এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মনীষ চাকমা, জেলা আওয়ামী লীগ সভাপতি মাহবুব আলী খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক মীর্জা মো. হাসান খসরু, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেলস বিভাগে ইউএস-বাংলা গ্রুপে নিয়োগ
বাংলাদেশে সরাসরি বিনিয়োগ করতে চায় দক্ষিণ কোরিয়া
শিক্ষক নিয়োগের ভাইভা স্থগিত, আপিল করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
ইউএস-বাংলা এয়ারলাইনসে নিয়োগ, নেবে একাধিক
X
Fresh