• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে বিনা ভোটে নির্বাচিত হলেন যারা

আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ০২:০২

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে ৬ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে ১৩০ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

রোববার (১২ মে) এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

তিনি জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বি না থাকায় ছয় প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ভাণ্ডারিয়ার সকল পদ, গোসাইরহাটে ভাইস চেয়ারম্যান ও সোনাগাজী এবং দাগনভূঞা উপজেলায় মহিলা ভাইস পদের প্রার্থী। এছাড়া চেয়ারম্যান পদে ৭৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

সোমবার তৃতীয় ধাপের চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবেন রিটার্নিং কর্মকর্তারা। এই ধাপে চেয়াম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন; মোট ১৫৮৮ জন প্রার্থীনোনয়নপত্র দাখিল করেছিলেন।

গত ৮মে প্রথম ধাপে ১৫০ উপজেলায় ভোট হয়েছে। এতে ২৮ জন, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

তফসিল অনুযায়ী, নির্বাচন কমিশন এবার চার ধাপে উপজেলা নির্বাচন করছে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৬ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১ ও চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই পৌরসভায় সাধারণ ছুটি ঘোষণা ইসির
স্থগিত ১৯ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা
কম ভোটার উপস্থিতির কারণ জানালেন সিইসি
চেয়ারম্যানদের প্রায় ৭৯ শতাংশই ব্যবসায়ী: টিআইবি