• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ডায়াবেটিসের স্ট্রিপ থেকে শুরু করে হার্টের বাল্বও নকল হচ্ছে’

আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ২২:০৩
‘ডায়াবেটিসের স্ট্রিপ থেকে শুরু করে হার্টের বাল্বও নকল হচ্ছে’
ছবি : সংগৃহীত

ডায়াবেটিসের স্ট্রিপ থেকে শুরু করে হার্টের বাল্বও নকল হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান।

শুক্রবার (১০ মে) বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যক্রম শক্তিশালীকরণ বিষয়ক এক সেমিনারে তিনি এ কথা বলেন।

সফিকুজ্জামান বলেন, নকল পণ্যে বাজার ভরে গেছে। গতকালই (বৃহস্পতিবার) কারওয়ান বাজারে অভিযান পরিচালনা করে দেখা গেছে নকল কফি বিক্রি হচ্ছে। পঁচা মিষ্টির মধ্যে ময়দা মিশিয়ে কাঁচাগোল্লা বানাচ্ছে। বাজারে কেমিক্যাল দিয়ে পাকানো আম-কাঁঠাল এসেছে। ডায়াবেটিসের স্ট্রিপ থেকে শুরু করে হার্টের বাল্বও নকল হচ্ছে।

তিনি বলেন, এখন আলুর মৌসুম। এখন কেন আলুর দাম ৬০ টাকা হবে? একইভাবে পেঁয়াজের মৌসুমের প্রথম সময় চলছে। সাধারণত আগস্ট বা অক্টোবর-নভেম্বরে দাম বাড়ে। সেখানে এখন কেন এত অস্থিরতা? এই জায়গাগুলোতে কাজ করতে গিয়ে দেখলাম, কৃষক থেকে শুরু করে প্রতিটি ধাপে ধাপে পণ্যের দাম বাড়ে।

ভোক্তার ডিজি বলেন, একদিকে দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে, আবার যে জিনিসটা কিনছি সেটি কতটুকু নিরাপদ? আমাদের প্রতিটি স্তরে প্রতিটি ব্যক্তি এগুলোর সঙ্গে জড়িত। পদে পদে অতি মুনাফার বিষয়টি ছড়িয়ে গেছে। সেই বাস্তবতা থেকে ভোক্তা অধিদপ্তর বা ক্যাবের খুব বেশি কিছু করার সুযোগ আছে বলে আমার মনে হয় না।

এই অবস্থার বিরুদ্ধে ভোক্তাদের সোচ্চার হতে হবে জানিয়ে সফিকুজ্জামান বলেন, আমরা যদি ভোক্তাদের জাগিয়ে তুলতে পারি, তাহলেই তাদের অধিকার আদায় সম্ভব।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নকল ডায়াবেটিস স্ট্রিপ সাত দিনের মধ্যে ধ্বংসের নির্দেশ
বিদ্যুৎ ও গ্যাসের দামের প্রভাবে উর্ধ্বমুখী দ্রব্যমূল্য: ভোক্তার ডিজি
ম্যাজিস্ট্রেটের স্বাক্ষর নকল করে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ
জনপ্রিয় অভিনেত্রী কনকলতা আর নেই
X
Fresh