• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাংলাদেশ ব্যাংকের জরু‌রি সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৫:২৩
বাংলাদেশ ব্যাংকের জরু‌রি সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা
ছবি : সংগৃহীত

অনুমতি ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞার জেরে বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করেছেন সাংবা‌দিকরা।

বুধবার (৮ মে) দুপুর আড়াইটায় কেন্দ্রীয় ব্যাংকের ডাকা জরু‌রি সংবাদ সম্মেলনে উপ‌স্থিত হ‌য়ে প্রোগ্রাম‌টি বয়কট করেন শতা‌ধিক সংবাদকর্মী। এদিন আইএমএফের ঋণের তৃতীয় কিস্তির ছাড় বিষয়ে প্রতিষ্ঠানটির মূল ভবনের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে সংবাদ সম্মেলনটি ডাকা হয়।

সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মো. হাবিবুর রহমান বলেন, সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। এজন্য তাদের সঙ্গে কেন্দ্রীয় ব্যাংক সপ্তাহে এক দিন করে বসবে।

তবে তার এ বক্তব্যের বিরোধিতা করে বয়কটের ডাক দেন সাংবাদিকরা। তারা জানান, কেন্দ্রীয় ব্যাংকের এই সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। এরপরই কনফারেন্স রুম ছেড়ে বাইরে অবস্থান করেন সম্মেলনে আগত সাংবাদিকরা।

এর আগে গত ২৫ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক সাংবাদিকদের জানিয়েছিলেন, কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে, এখন থেকে সাংবাদিকরা ব্যাংকের নির্দিষ্ট অনুমতিপত্র (প্রবেশ পাস) নিয়েই কেবল মুখপাত্রের কাছে যেতে পারবেন। আর কোনো কর্মকর্তা যদি সাংবাদিকদের পাস দেন, সে ক্ষেত্রে তারা শুধু সেই কর্মকর্তার কাছে যেতে পারবেন। তবে আগের মতো তারা অবাধে কেন্দ্রীয় ব্যাংকের কোনো বিভাগে প্রবেশ করতে পারবেন না।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ দিনে প্রবাসী আয় প্রায় ১৩৬ কোটি ডলার
সাংবাদিক প্রবেশ নিষেধ করার কথা ‘মিথ্যা’: ডেপুটি গভর্নর
রাজশাহীতে সাংবাদিকদের নিয়ে এনআইএমসির কর্মশালা
বাচসাসের সদস্যপদ নবায়নের আহ্বান
X
Fresh