• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তাপজনিত স্বাস্থ্যঝুঁকি এড়াতে আসছে জাতীয় নির্দেশিকা

আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২২:১৬
তাপজনিত স্বাস্থ্যঝুঁকি এড়াতে আসছে জাতীয় নির্দেশিকা
ফাইল ছবি

অন্তঃসত্ত্বা নারী, শিশু এবং ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে তাপজনিত স্বাস্থ্যঝুঁকি থেকে রক্ষার জন্য আসছে জাতীয় নির্দেশিকা। স্বাস্থ্য ও অন্যান্য খাতের বিশেষজ্ঞদের সহযোগিতায় তৈরি এ নির্দেশিকায় তাপ-সম্পর্কিত স্বাস্থ্যঝুঁকি কার্যকরভাবে মোকাবিলা করতে বিস্তৃত নির্দেশনা থাকবে বলে জানা গেছে।

রোববার (৫ মে) আনুষ্ঠানিকভাবে এই নির্দেশিকা উদ্বোধন করা হবে। ইউনিসেফের সহায়তায় জাতীয় এ গাইডলাইন চালু করছে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস)।

জানা গেছে, এই গাইডলাইনের উন্নয়ন এবং হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্যসেবা কর্মীদের প্রশিক্ষণ নিশ্চিত করতে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে ইউনিসেফ।

শনিবার (৪ মে) ইউনিসেফ জানায়, সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচি গ্রহণ এবং নাগরিকদের বিশেষ করে শিশু, গর্ভবতী নারী ও গর্ভের সন্তানের কল্যাণ নিশ্চিত করতে এই আয়োজন গুরুত্বপূর্ণ মাইলফলক।

তাপজনিত অসুস্থতাবিষয়ক জাতীয় নির্দেশিকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে যোগ দেবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এমা ব্রিগহাম এবং অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষপাতে থাকুক তরমুজের চাটনি
বৃষ্টির পরও ঢাকার বাতাসে স্বাস্থ্যঝুঁকি!
৬ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস, কমবে তাপপ্রবাহ
চার বিভাগে আরও দুই দিনের হিট অ্যালার্ট
X
Fresh