• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হজের খরচ আগামী বছর আরও কমবে : ধর্মমন্ত্রী

আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৭
ধর্মমন্ত্রী ফরিদুল হক খান
ছবি : সংগৃহীত

ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, এ বছর হজের খরচ গত বছরের চেয়ে এক লাখ দুই হাজার টাকা কমানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা পুরোপুরি পালন করতে পারলে আশা করছি আগামী বছর এ খরচ আরও কমে আসবে।

সোমবার (২৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ধর্মমন্ত্রী এসব কথা বলেন।

মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘দেশ ও জাতির উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফল নেতৃত্বের বিকল্প নেই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ধর্মমন্ত্রী।

আগামী বছর হজযাত্রীদের সুযোগ-সুবিধা আরও বাড়বে জানিয়ে ধর্মমন্ত্রী বলেন, আগামী বছর যারা হজে যাবেন তারা যেন তাদের আবাসনস্থল থেকে যেকোনো সময় মক্কা ও মদিনায় ঘুরতে যেতে পারেন সেজন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করা হবে। বাসগুলো ১০ মিনিট পরপরই যাতায়াত করবে। এভাবে অনেকগুলো পরিকল্পনা আমরা হাতে নিয়েছি।

তিনি প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা ধর্মীয় মূল্যবোধ সৃষ্টির চেষ্টা করছি। এ বিষয়ে দেশের প্রতিটি জেলার মসজিদ, মন্দির, প্যাগোডাসহ সব জায়গায় শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে। এই বাংলাদেশ সম্প্রীতির দেশ।

প্রধানমন্ত্রী বলেন সংখ্যালঘু বলতেই এই দেশে কিছু নেই। যদি কেউ বলে সেটার প্রতিবাদ করা উচিত। আমাদের পরিচয় আমরা সবাই বাঙালি। সবার সমঅধিকার নিয়ে এ দেশে বসবাস করছি।

বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি এমরান হোসেনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি মো. গণি মিয়া বাবুল, বঙ্গবন্ধু একাডেমির প্রতিষ্ঠাতা ও মহাসচিব হুমায়ূন মিজি প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৫ হজযাত্রীর হজযাত্রা অনিশ্চিত, এজেন্সি মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সৌদি পৌঁছেছেন ২১ হাজার ৬৩ হজযাত্রী
হজ ফ্লাইটে আগুন, জরুরি অবতরণ
এখনো ভিসা হয়নি ৬ হাজার হজযাত্রীর
X
Fresh