• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর ২০১৭, ১৮:০২

গণপরিবহনে যাত্রী হয়রানি বন্ধ ও শিক্ষার্থীদের হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে যাত্রী অধিকার আন্দোলন নামে একটি সংগঠন।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি।

এ সময় যাত্রী অধিকার আন্দোলনের আহ্বায়ক কেফায়েত শাকিল বলেন, বিআরটিএ’র উদাসীনতার সুযোগে পরিবহনগুলো এখন আরো বেপরোয়া হয়ে উঠেছে। বাস মালিক-শ্রমিকের স্বার্থ হাসিলে ব্যস্ত হয়ে পড়েছে সরকারি প্রতিষ্ঠান বিআরটিএ।

তিনি বলেন, চলতি বছরের এপ্রিল মাসে রাজধানীতে চলমান সিটিং সার্ভিসের নামে যাত্রী হয়রানি বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সরকার। কিন্তু সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত কার্যকর করতে সময় ক্ষেপণ করছে বিআরটিএ।

শাকিল বলেন, সুশৃঙ্খল গণপরিবহন ব্যবস্থা চালু করতে সরকার জনগণের কাছে তিন মাস সময় নিয়েছিল। কিন্তু ৭ মাস পেরিয়ে গেলেও এখনো কোনো কার্যকর ব্যবস্থা নিতে দেখা যায়নি।

তিনি বলেন, সিএনজি অটোরিকশা মালিক-চালকদের বেপরোয়া আচরণের কারণে সাধারণ যাত্রীরা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এতে ঈর্ষাপরায়ণ হয়ে তারা ফের ধর্মঘটের নামে নাগরিকদের জিম্মি করার হুমকি দিচ্ছে।

সংগঠনের সদস্য মাইন উদ্দিন আরিফ বলেন, নৈরাজ্যের কারণে সিএনজি অটোরিকশার প্রতি মুখ ফিরিয়ে নিয়েছে যাত্রীরা। বাস মালিকরা অটোরিকশা থেকে শিক্ষা নিয়ে সিটিং সার্ভিসের নামে নৈরাজ্য বন্ধ করুন। যাত্রীবান্ধব পরিবহন ব্যবস্থা চালু করুন। নতুবা যে কোনো সময় আপনাদেরও বর্জনের ডাক দেবে নগরবাসী।

এ সময় সংগঠনের পক্ষ থেকে সিটিং সার্ভিসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, রাজধানীতে উন্নত পরিবহন ব্যবস্থা চালু করা, শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করাসহ ৮ দফা কর্মসূচি বাস্তবায়নে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
X
Fresh