• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শতভাগ কারখানায় বেতন-ভাতা পরিশোধ : বিজিএমইএ

আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৭:০০
বিজিএমইএ
সংগৃহীত

বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচি বলেছেন, এবার ঈদের আগে শতভাগ পোশাক কারখানা তাদের শ্রমিকদের মার্চের বেতন ও উৎসব ভাতা পরিশোধ করেছে। বিজিএমইএর হস্তক্ষেপে এ সফলতা এসেছে বলে দাবি করেন তিনি।

বুধবার (১০ এপ্রিল) রাজধানীর উত্তরায় পোশাক শিল্প মালিকদের সংগঠন ‘বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি’ (বিজিএমইএ) এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন এস এম মান্নান কচি।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ৬০০ কারখানাকে চিহ্নিত করে ছিলাম। যারা বেতন ও বোনাস পরিশোধের ক্ষেত্রে আর্থিক সমস্যার সম্মুখীন ছিল। এ থেকে উত্তরণে সমিতির ৫০ জনের সমন্বয়ে ২২টি কমিটি করা হয়। যারা দেশব্যাপী মনিটরিং করে এ তালিকা ২৫ টিতে নামিয়ে আনে। বিজিএমইএর হস্তক্ষেপে সেই ২৫টি কারখানাতেও শ্রমিকদের পাওনা অর্থ পরিশোধ করা হয়েছে।

এর মধ্য দিয়ে বিজিএমইএর সদস্যভুক্ত সব কারখানার শ্রমিকদের মার্চ মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ সম্পন্ন হলো বলে আশ্বস্ত করা হয়।

এর আগে দেশের কয়েকটি স্থানে শ্রমিকরা তাদের পাওনা পরিশোধের দাবিতে আন্দোলন করে। প্রতি ঈদের আগেই কিছু কারখানায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়; যা এবার ঈদের আগেই সমাধান হয়েছে বলে সম্মেলনে দাবি করেন বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজিএমইএ নির্বাচনে পূর্ণ প্যানেলে জয়ী সম্মিলিত পরিষদ
৪২৯ ভুয়া পোশাক কারখানা নিয়ে সিদ্ধান্ত নিতে নির্দেশ হাইকোর্টের
রপ্তানি বাজার সম্প্রসারণের পাশাপাশি পণ্যের বহুমুখীকরণ জরুরি : প্রধানমন্ত্রী
পোশাক শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা
X
Fresh