• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বুয়েটের হলে ছাত্রলীগ নেতার সিট ফেরত চেয়ে হাইকোর্টে রিট

আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২৪, ১৩:৪৪
হাইকোর্ট
ফাইল ছবি

বুয়েটের পুরকৌশল বিভাগের ছাত্র ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন রাব্বীর হলের সিট বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে রাব্বীকে ওই সিট ফেরত দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

ছাত্রলীগ নেতার পক্ষে ব্যারিস্টার হারুনুর রশিদ এ রিট দায়ের করেছেন।

সোমবার (৮ এপ্রিল) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

এর আগে গত ২৮ মার্চ মধ্যরাতে বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের আগমনকে কেন্দ্র করে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এ সময় ক্যাম্পাসে ছাত্ররাজনীতি প্রতিরোধে ছয় দফা দাবি জানান তারা। তাতে বিশ্ববিদ্যালয়ের সুস্পষ্ট বিধিমালা লঙ্ঘন করে মধ্যরাতে রাজনৈতিক সমাগমের দায়ে মূল সংগঠক ইমতিয়াজ রাব্বীর স্থায়ী বহিষ্কার এবং হল বাতিলের দাবি জানানো হয় বুয়েটের সব ব্যাচের শিক্ষার্থীদের পক্ষ থেকে। ওই ঘটনায় ইমতিয়াজ রাব্বীর সঙ্গে বুয়েটের বাকি যেসব শিক্ষার্থী জড়িত ছিল, তাদের বিভিন্ন মেয়াদে হল এবং টার্ম বহিষ্কারেরও দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

পরে শুক্রবার (২৯ মার্চ) শিক্ষার্থীদের দাবির মুখে ইমতিয়াজ রাব্বীর হলের সিট বাতিল করে বুয়েট প্রশাসন। শুক্রবার (২৯ মার্চ) রাত রাত ৯টার পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ. দা) অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে হাইকোর্টের নির্দেশে ক্ষুব্ধ মন্ত্রী, যাবেন আপিলে
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
ফুটপাত বিক্রির সঙ্গে জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট
খেয়াল-খুশিমতো ওষুধের দাম বাড়ানো বন্ধের নির্দেশ হাইকোর্টের
X
Fresh