• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

ঈদে সবাইকে বাড়ি পাঠানো সম্ভব নয় : রেলমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১৯:৫৫
রেলমন্ত্রী
সংগৃহীত

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, ঈদে যত লোক বাড়িতে যাবে, তাদের সবাইকে তো আমাদের পক্ষে পাঠানো সম্ভব নয়। তবে যারা আসন পাবেন না তারা যেন অন্তত দাঁড়িয়ে যেতে পারেন, সেজন্য আলাদা টিকিটের ব্যবস্থা করা হয়েছে। এবার যাত্রীরা যেন নিরাপদে বাড়িতে গিয়ে ঈদ করতে পারে সেজন্য আমাদের রেলপথ মন্ত্রণালয়ের সার্বিক প্রস্তুতি নিয়েছে। ঈদে ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। একই সঙ্গে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

যাত্রী পরিবহন স্বার্থে আগামী এক বছরের মধ্যে ৮০০টি কোচ ও লোকমোটিভ রেলওয়ে বহরে যুক্ত করতে চান জানিয়ে তিনি বলেন, রেলের সক্ষমতা বাড়ানোর জন্য কোচ আমদানি করা হচ্ছে। ইতোমধ্যে ২০০টি বগি আমদানির অনুমতি পেয়েছি।

বুধবার (৩ এপ্রিল) ঢাকা রেলস্টেশনে ট্রেনে ঈদযাত্রা পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

টিকিট কালোবাজারি বন্ধে মো. জিল্লুল হাকিম বলেন, আমরা আমাদের চেষ্টার ত্রুটি রাখি নাই। এবার ঈদে কালোবাজারি যেন টিকিট নিতে না পারে সেজন্য আমরা ব্যবস্থা নিয়েছি। এসব ব্যবস্থা কিন্তু যাত্রীদের কল্যাণের জন্য। নিরাপত্তা রক্ষার জন্য আমাদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আছে, র‌্যাব, পুলিশসহ সরকারি আইনশৃঙ্খলা বাহিনী আমাদের সহযোগিতা করছে। সাধ্যমতো আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি।

দুর্নীতি প্রসঙ্গে জিল্লুল হাকিম বলেন, কেনাকাটায় সব জায়গাতেই কিছু না কিছু দুর্নীতি থাকে। অনেক বড় বড় জায়গায়ও হয়ে থাকে। অনেক নামীদামি জায়গাতেও ক্রয়ের ক্ষেত্রে কিছুটা দুর্নীতি থাকে। সেক্ষেত্রে রেল অনেক ছোট জায়গা। তারপরও আমরা চেষ্টা করছি যেন আমাদের রেলে কোনো ধরনের এরকম কিছু না থাকে। আমরা চেষ্টা করব সবরকম দুর্নীতি বন্ধ করতে। কোনো সংস্থাই চায় না সেই সংস্থার মধ্যে দুর্নীতি থাকুক। আমরাও চাই না রেলের মধ্যে দুর্নীতি থাকুক।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয় দিনের ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে
আজ থেকে চলবে স্বল্প দূরত্বের ট্রেন 
রেললাইনে ছিন্নভিন্ন ৫ মরদেহ, মৃত্যু নিয়ে রহস্য
রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিল হতে পারে