• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

ট্রেনের টিকিটের জন্য ১ ঘণ্টায় ২ কোটি ২০ লাখ হিট

আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ২২:১১
ট্রেনের টিকিট
ফাইল ছবি

ঈদুল ফিতরকে সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। সেই ধারাবাহিকতায় শুক্রবার (২৯ মার্চ) ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে। এদিন সকালে টিকিট বিক্রি শুরুর মাত্র ১ ঘণ্টায় রেলের সার্ভারে ২ কোটি ২০ লাখের মতো হিট করেছেন টিকিটপ্রত্যাশীরা।

শুক্রবার রাতে রেলের টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন জেভি’র দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামী ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে গত ২৪ মার্চ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। টিকিট বিক্রি শুরুর ছয় দিনের মধ্যে শুক্রবার রেলের ওয়েবসাইট ও অ্যাপে সর্বোচ্চ হিট করেছেন টিকিটপ্রত্যাশীরা।

এদিন সকাল ৮টায় রেলের পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। রেলের ওয়েবসাইট ও অ্যাপে মিলে সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে এক কোটি ২৮ লাখ বার হিট করেছেন টিকিটপ্রত্যাশীরা। আর সকাল ৯টা পর্যন্ত ২ কোটি ২০ লাখের মতো হিট পড়েছে। ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের আসন সংখ্যা প্রায় ১৬ হাজার।

অন্যদিকে দুপুর ২টা থেকে রেলের পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। দুপুর ২টা থেকে আড়াইটা পর্যন্ত ৯৬ লাখ ৮০ হাজার বার হিট করেছেন টিকিটপ্রত্যাশীরা। ঢাকা থেকে পূর্বাঞ্চলের আসন সংখ্যা ১৬ হাজারের কিছু বেশি।

তথ্যমতে, শুক্রবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ ঘণ্টায় সারাদেশের আন্তঃনগর ট্রেনের এক লাখ ৬২ হাজার ৬৪৩টি আসনের মধ্যে বিক্রি হয়েছে ৫৬ হাজার ১৩টি। এ ছাড়া ঢাকা থেকে বহির্গামী ৩২ হাজার ৫৮৬টি আসনের মধ্যে ৩০ হাজার ২৭০টির টিকিট বিক্রি হয়েছে।

এবার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। তবে, যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ
আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
X
Fresh