• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা

আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১২:৩৩
চার দফা দাবিতে কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
ফাইল ছবি

ভাতা বাড়ানো ও বকেয়া ভাতা পরিশোধসহ চার দফা দাবিতে পঞ্চম দিনের মতো কর্মবিরতি পালন করছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। একযোগে সারা দেশে এই কর্মসূচির কারণে ব্যাহত হচ্ছে বিভিন্ন হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম।

আন্দোলনরত চিকিৎসকরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবেন বলে তারা। এ অবস্থায় রাজধানীর হাসপাতালগুলোতে রোটেশন ডিউটি করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন পোস্টেড চিকিৎসকরা।

এদিকে বৃহস্পতিবার (২৮ মার্চ) আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসার কথা স্বাস্থ্যমন্ত্রীর। মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নতুন কর্মসূচির ঘোষণা দেবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনিদের ভাতা ৫০ হাজার টাকা করার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন চিকিৎসকরা। গত বছর ওই ভাতার পরিমাণ ২০ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়। কিন্তু এতে তারা সন্তুষ্ট নন। অন্যদিকে ইন্টার্ন চিকিৎসকরা ভাতা পান ১৫ হাজার টাকা। তাদের দাবি সেটি ৩০ হাজার টাকা করার।

আন্দোলনরত চিকিৎসকদের চার দফা দাবির মধ্যে এফসিপিএস, রেসিডেন্ট, নন-রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতা পরিশোধ করার বিষয়টিও আছে। এছাড়া বিএসএসএমইউর অধীনে ১২টি প্রাইভেট প্রতিষ্ঠানের রেসিডেন্ট এবং ননরেসিডেন্ট চিকিৎসকদের ভাতা আবার চালু করা এবং চিকিৎসক সুরক্ষা আইন সংসদে পাশ ও বাস্তবায়ন করার দাবি চিকিৎসকদের।

আন্দোলনরতরা বলছেন, তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। ২৫ মার্চ স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে তাদের আশানুরূপ আলোচনা না হাওয়ায় কর্মসূচি বৃদ্ধি করে ২৯ তারিখ পর্যন্ত করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন 
ছেলেকে বাঁচাতে গিয়ে হামলার শিকার সেই চিকিৎসক বাবার মৃত্যু
এপ্রিল থেকে ইন্টার্ন চিকিৎসকরা ২০ হাজার টাকা ভাতা পাবেন
চিকিৎসকদের রোগী দেখার সংখ্যা বেঁধে দেবে সরকার
X
Fresh