• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২৪, ২২:৪২
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী
ফাইল ছবি

চট্টগ্রামের কোতোয়ালি থানায় বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক এনামুল হক, বিএনপির কেন্দ্রীয় সদস্য শামসুল আলম, জামায়াতে ইসলামির সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী প্রমুখ। বাকি আসামিদের মধ্যে বিএনপি-জামায়াতের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে নগরের কোতোয়ালি থানায় কাজীর দেউরি নাসিমন ভবনের সামনে দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে সমাবেশ ডেকেছিল ২০-দলীয় জোট। সভা চলাকালে পুলিশের সঙ্গে হাতাহাতি ও একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি-জামায়াত নেতাকর্মীরা।

এ ঘটনায় আসলাম চৌধুরীসহ ৩০২ জনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের ধারায় নগরের কোতোয়ালি থানায় মামলা করে পুলিশ। পরবর্তীতে মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ৪ জুলাই আদালতে বিস্ফোরক আইন, সন্ত্রাসবিরোধী আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি ধারায় পৃথক তিনটি অভিযোগপত্র জমা দেয়।

পুলিশের ওপর হামলার মামলাটি চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এবং সন্ত্রাসবিরোধী আইনের মামলাটি সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে বিচারাধীন আছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল
বিএনপির পর আ.লীগের সমাবেশও স্থগিত
উপজেলা নির্বাচনে মাঠে আছেন বিএনপির অন্তত ৩০ নেতা 
X
Fresh