• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

স্বাধীনতা দিবসে নৌবাহিনীর জাহাজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত

আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২৪, ২০:২৩
ছবি : সংগৃহীত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার (২৬ মার্চ) নৌ অঞ্চলসমূহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন নৌ অঞ্চলসমূহের মসজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত, দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের সকল জাহাজ ও ঘাঁটিসমূহে সর্বস্তরের সামরিক-অসামরিক সদস্যদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্য চিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ এবং ‘মুজিবনগর : বাংলাদেশের প্রথম রাজধানী’ প্রদর্শন করা হয়। এ ছাড়া বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ এবং শিশু নিকেতন যথাক্রমে ঢাকা, চট্টগ্রাম, খুলনা এবং মোংলা কর্তৃক মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সম্পর্কে রচনা, আবৃত্তি ও ক্রীড়া প্রতিযোগিতাসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন এবং পুরস্কার বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে বিআইডব্লিউটিএ লঞ্চ টার্মিনাল খুলনায় বানৌজা শহীদ আখতার উদ্দিন, নেভাল বার্থ দিগরাজ এ বানৌজা তুরাগ, মেরিন ওয়ার্কশপ জেটি বরিশাল এ বানৌজা শহীদ দৌলত, বিআইডব্লিউটিএ ঘাট চাঁদপুর এ বানৌজা সালাম, পাগলা নেভাল জেটি নারায়ণগঞ্জে বানৌজা অদম্য, চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা প্রত্যাশা এবং সদর ঘাট, ঢাকা-এ বানৌজা তিতাস দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের পরিদর্শনের জন্য উম্মুক্ত রাখা হয়।

এ সময় নৌবাহিনীর জাহাজসমূহ পরিদর্শনের জন্য বিপুল জনসমাগম হয়। দিবসটি পালনের অংশ হিসেবে নৌ অঞ্চলসমূহে সকল জাহাজ ও ঘাঁটিতে পতাকা দ্বারা সজ্জিত করা হয় এবং সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত আলোকসজ্জা করা হয়। পাশাপাশি চট্টগ্রামের লাভলেইনে অবস্থিত মেরিটাইম মিউজিয়াম জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
নৌবাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র আল মঈন
নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি, ১৭ বছর হলেই আবেদন
X
Fresh