• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাড়ে ৭ হাজার বর্গফুট ক্যানটিনের ভাড়া ১ হাজার টাকা কীভাবে, তদন্তের নির্দেশ

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১৪:০৮
হাইকোর্ট
ফাইল ছবি

মেট্রোরেলের ৭ হাজার ৫৮০ বর্গফুট ক্যানটিনের মাসিক ভাড়া মাত্র ১ হাজার টাকা কীভাবে হলো তা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে ১ হাজার টাকা ভাড়া চুক্তির নোটিশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বে দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আগামী এক মাসের মধ্যে হাইওয়ে সচিবকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এর আগে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ওয়েব সাইটে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যান্টিনের জন্য চুক্তি নোটিশ তুলে ধরা হয়। নোটিশ নিয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী তানভীর আহমেদ। রিটে রুল সহ আদেশ চেয়েছিলেন আইনজীবী। এ প্রেক্ষিতে শুনানি শেষে আদেশ দেন হাইকোর্ট।

প্রসঙ্গত, গত ১৪ মার্চ সংস্থাটির মহাব্যবস্থাপক (স্টোর ও প্রকিউরমেন্ট) মো. নজরুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া হিসাবে মাসিক এক হাজার টাকা হারে এক বছরের জন্য ভ্যাট ও আয়কর ছাড়া মোট টাকা ১২ হাজার টাকায় এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যানটিন পরিচালনার জন্য ১ জানুয়ারি দাখিল করা ঠিকাদারি প্রতিষ্ঠান খন্দকার এন্টারপ্রাইজের দরপত্রটি গ্রহণযোগ্য বিবেচিত হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, তিন বছরের জন্য চুক্তি সম্পাদন করতে সম্মত রয়েছেন মর্মে ঠিকাদারি প্রতিষ্ঠানকে নোটিশ জারি করার সাত দিনের মধ্যে লিখিতভাবে জানাতে হবে। সেইসঙ্গে জামানত হিসাবে ২৮ মার্চের মধ্যে ৩ লাখ টাকার পে অর্ডার বা ব্যাংক গ্যারান্টি দাখিল করতে হবে।

চুক্তির শর্ত হিসেবে এক বছরের জন্য মোট ১২ হাজার টাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যাংক অ্যাকাউন্টে এবং সমুদয় ভ্যাট ও আয়কর সরকারি কোষাগারে জমা দিয়ে ৪ এপ্রিলের মধ্যে চুক্তি স্বাক্ষর করতে হবে।

এই বিজ্ঞপ্তি প্রকাশের পর নামমাত্র মূল্যে সরকারি প্রতিষ্ঠানের বিশাল জায়গা ভাড়া দেওয়া নিয়ে ফেসবুকে সমালোচনায় মুখর হন দেশবাসী।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয় : হাইকোর্ট
ইতিহাস গড়লেন বাঁধন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
রোহিঙ্গাদের ভোটার তালিকা চান হাইকোর্ট
X
Fresh