• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রেনের ভাড়া বৃদ্ধির গুজব ছড়াচ্ছে বিএনপি : রেলমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২৪, ২২:০০
রেলমন্ত্রী
সংগৃহীত

ষড়যন্ত্র করাই বিএনপির কাজ মন্তব্য করে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, জনগণ জানেন কারা গুজব সৃষ্টি করে, কারা ট্রেনে আগুন দেয়, রেললাইনকে ধ্বংস করে। কিছুদিন আগে গোপীবাগে ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছিল বিএনপি। যেটা পুরো জাতি দেখেছে। যে আগুন ধরিয়েছিল সে নিজেই সব স্বীকার করেছে। আপাতত ট্রেনের ভাড়া বৃদ্ধির কোনো পরিকল্পনা নেই, এটি গুজব।

সোমবার (১৮ মার্চ) রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আসন্ন ঈদে টিকিট কালোবাজারি রোধে গোয়েন্দা সংস্থাগুলোকে কাজে লাগানো হবে জানিয়ে রেলমন্ত্রী বলেন, টিকিট অনলাইনে ছাড়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায়। আমরা এবার প্রতিটি টিকিটের মোবাইল নম্বর যাচাই করব। প্রতিদিনের তালিকা অনুযায়ী এনআইডি নম্বরগুলো যাচাই-বাছাই করা হবে। ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে কোনোরকম অনিয়ম ধরা পড়লে তাকে শাস্তির আওতায় আনা হবে। এবার গোয়েন্দা সংস্থাগুলোকে সহজ ডট কমের সার্ভারের সঙ্গে যুক্ত করা হয়েছে।

১৭ মার্চ রেলের ৯টি কোচ লাইনচ্যুতির ঘটনার সঙ্গে আগুন-সন্ত্রাসী বিএনপি ও বিএনপি সমর্থনকারী জামায়াত জড়িত দাবি করে রেলমন্ত্রী বলেন, যে ব্যক্তি ফিস প্লেট খুলছিল, সে ধাওয়া খেয়ে ব্যাগ ফেলে পালিয়ে গেছে। তার আইডি কার্ডসহ কাগজপত্র পাওয়া গেছে। সে মূলত কিছু টাকার বিনিময়ে এ কাজ করেছে।

বিএনপি-জামায়াত এগুলো করে জনসমর্থন পাচ্ছে না। বরং আস্তে আস্তে জনগণ থেকে দূরে সরে গেছে। তারা জানে মানুষ তাদের ভোট দেবে না, সেজন্যই এসব অপকর্ম করছে তারা যোগ করেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
গরমে ট্রেনের হাইড্রোলিক ব্রেকে আগুন, আহত ১০
X
Fresh