• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শেষ হলো ২ সিটির ভোটগ্রহণ, চলছে গণনা

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১৬:২৯
ফাইল ছবি

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনসহ বিভিন্ন স্থানীয় সরকারের ২৩১টি নির্বাচনের ভোটগ্রহণ বিচ্ছিন্ন সহিংস ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে। এখন চলছে গণনা

শনিবার (৯ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ক্ষেত্রে ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে যারা থাকবেন, বিকেল ৪টার পরও তাদের ভোট নেওয়া হবে। ভোট শেষ হলে মোট ভোট পড়ার হার জানানো যাবে।

তিনি বলেন, প্রথম ছয় ঘণ্টায় ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ৪২ শতাংশ ও কুমিল্লা সিটি নির্বাচনে ৩৩ শতাংশ ভোট পড়েছে।

নির্বাচনে গুলির ঘটনাসহ কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটে। এসব ঘটনায় ৪৫ জনকে আটক করেছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছে ইসি।

কুমিল্লা সিটি নির্বাচনেই সবচেয়ে সাংঘর্ষিক ঘটনা ঘটেছে। এখানে ‘ছাত্রলীগ নেতার’ গুলিতে দুজন আহত হয়েছেন বলে জানা গেছে। মেয়র প্রার্থী মুনিরুল হক সাক্কু তার এজেন্টদের বের করে দেওয়ারও অভিযোগ করেছেন।

কুমিল্লায় মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮। ময়মনসিংহে সিটিতে ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।

দুই সিটি বাদে আজ ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় উপনির্বাচন, জামালপুরের বকশীগঞ্জ, বরগুনার আমতলী ও পটুয়াখালী পৌরসভায় সাধারণ নির্বাচন হচ্ছে। পৌরসভার শূন্যপদে উপনির্বাচন হয়েছে ১৫টিতে, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ১৩টি, ইউনিয়ন পরিষদের শূন্যপদে উপনির্বাচন ১৯০টি এবং জেলা পরিষদে শূন্যপদে সাতটি উপনির্বাচনে ভোটগ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
সরকারি স্কুল খুলছে রোববার, যেভাবে চলবে ক্লাস
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
তীব্র গরমের জন্য দায়ী সরকার : মির্জা আব্বাস
X
Fresh