• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্ট বারের ভোট গণনায় বহিরাগতদের হামলা, আহত কয়েকজন

আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১০:২১
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২৫) নির্বাচনে দুদিনের ভোট গ্রহণ শেষ হয় গতকাল
ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্ট বারের ভোট গণনার সময় হামলা চালিয়েছে একদল বহিরাগত। এ ঘটনায় স্থগিত আছে ভোট গণনা। হামলায় বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন বলেও জানা গেছে।

সূত্রমতে, দেশের আইনজীবীদের অন্যতম সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২৫) নির্বাচনে দুদিনের ভোট গ্রহণ শেষ হয় গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ)। পরে রাত ১০ টার পর ভোট গণনা শুরু হওয়ার কথা থাকলেও তা হতে দেয়নি বহিরাগতরা। তাদের হামলায় আওয়ামী লীগের সম্পাদক প্রার্থী শাহ মঞ্জুরুল হকসহ কয়েকজন আহত হয়েছেন।

বহিরাগতরা সবাই একজন নারী সম্পাদক প্রার্থীর অনুসারী বলে জানা গেছে। এর আগে বুধবার ও বৃহস্পতিবার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দুই দিনই সকাল ১০টা থেকে শুরু হয়ে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার বিকেল ৫ টায় দুইদিনের ভোট গ্রহণ শেষ হয়। এরপর থেকে রাত সাড়ে তিনটা পর্যন্ত পদ ভিত্তিক ব্যালট আলাদা করে গননার জন্য প্রস্তুত করা হয়। এরপরেই শুরু হয় হট্টগোল মারামারি। বহিরাগত কয়েকজন ঢুকে অতর্কিত হামলা করে। এ সময় বেশ কয়েকজন আহত হন।

নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা জানান, মারামারির পরপরই ব্যালট বাক্সগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে নেওয়া হয়। পরে সকাল ৮টার দিকে শ'খানেক পুলিশ ব্যালট বাক্স গুলোকে ভোটকেন্দ্রে নিয়ে কঠোর পাহারা বসায়।

প্রসঙ্গত, সভাপতি, দুই সহসভাপতি, সম্পাদক, কোষাধ্যক্ষ, দুই সহসম্পাদক ও ৭ সদস্যসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য এ নির্বাচন হয়ে থাকে। ১৪টি পদের বিপরীতে এবার নির্বাচনে প্রার্থী হয়েছেন ৩৩ জন।

এবারের নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সভাপতি পদে ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সম্পাদক পদে লড়ছেন। আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন আবু সাঈদ সাগর, আর সম্পাদক পদে লড়ছেন ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক। এর বাইরেও যুবলীগ সভাপতির স্ত্রী নাহিদ সুলতানা যুথী লড়ছেন সম্পাদক পদে।

এ ছাড়া প্রবীণ আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যার্টনি জেনারেল এম কে রহমানও লড়ছেন সভাপতি পদে। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭ হাজার ৮৮৩। দুইদিনের ভোট গ্রহণ শেষে মোট ভোট পড়েছে ৫ হাজার ৩১৯টি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
X
Fresh