• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রেড ক্রিসেন্টের ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৩:১১

যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সাথে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সোসাইটির জাতীয় সদর দপ্তরে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা। সদর দপ্তর ছাড়াও দেশের ৬৪ জেলায় ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটে পৃথক কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে দিবসটি।

সকাল ৯টায় জাতীয় সদর দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান এবং রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত মহাসচিব সুলতান আহমেদ। পরে ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত পরিচালকবৃন্দসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং যুব-স্বেচ্ছাসেবকরা।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে মো. নূর-উর-রহমান বলেন, “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির মুক্তির আন্দোলনের আলোকবর্তিকা। এই ভাষণই মূলত এদেশের মানুষকে স্বাধীনতা ছিনিয়ে আনতে অনুপ্রাণিত করেছে। আজ বিশ্ব পরিমন্ডলে এই ভাষণ ঐতিহাসিক ভাষণ হিসেবে স্বীকৃত এবং জাতি হিসেবে আমরা গর্বিত।” সোসাইটির ভারপ্রাপ্ত মহাসচিব সুলতান আহমেদ বলেন, “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ আজও একইভাবে আমাদের উজ্জীবীত করে এবং প্রেরণা যোগায়। আমরা যেন সেই প্রেরণা নিয়ে নিজ নিজ অবস্থান থেকে দেশের স্বার্থে কাজ করি।”

পরে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন রেড ক্রিসেন্টের বিভিন্ন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারী এবং যুব-স্বেচ্ছাসেবকরা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান এম ইউ কবীর চৌধুরী
রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন
রেড ক্রিসেন্ট’র স্বাধীনতা দিবস উদযাপন
নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করেছে রেড ক্রিসেন্ট
X
Fresh