• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সবসময় বাংলাদেশের পাশে থাকবে চীন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২৪, ১৭:১১
মঙ্গলবার (৫ মার্চ) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী
ছবি : সংগৃহীত

বাংলাদেশের উন্নয়নে সবসময় পাশে থেকে সরকারকে সহযোগিতা করবে বলে আশ্বাস দিয়েছে চীন।

মঙ্গলবার (৫ মার্চ) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এসে এ আশ্বাসের কথা জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

চীনা রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতকালে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা মোকাবিলা এবং উন্নয়নে চীন কীভাবে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করবে সেসব বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী বলেছেন, বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পের সঙ্গে চীনের সম্পৃক্ততা আছে। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সঙ্গেও চীনের অনেকগুলো প্রকল্প আছে। এই ধারাবাহিকতায় পায়রা বন্দরের প্রথম টার্মিনালেও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে চীন।

খালিদ মাহমুদ চৌধুরী এরপর জানান, এ পর্যন্ত চীন থেকে ছয়টি জাহাজ সংগ্রহ করেছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন। আরও চারটি জাহাজ সংগ্রহ করা হচ্ছে। শীঘ্রই জাহাজগুলোর কিললেয়িং হবে। এরপর আরও দুটি জাহাজ সংগ্রহ করা হবে।

মেরিটাইম সেক্টরে বাংলাদেশ ভালো করছে উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতির পরিধি বড় হচ্ছে। আন্তর্জাতিক নৌ সংস্থায় বাংলাদেশ জয়লাভে অভিনন্দন জানিয়েছে চীন। দেশের তিনটি সমুদ্র বন্দর সম্প্রসারণে সহযোগিতা চাইলে সেখানেও চীনের সহযোগিতা পাওয়া যাবে বলে জানিয়েছেন ইয়াও ওয়েন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
X
Fresh