• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ফেব্রুয়ারিতেই ধর্ষণের শিকার ২৬ শিশু

আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৬
ফাইল ছবি

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মোট ৪২টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এরমধ্যে রয়েছে ২৬ জন মেয়ে শিশু। এসব ঘটনাসহ ২২২ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ফেব্রুয়ারিতে ধর্ষণের শিকার ৪২ জনের মধ্যে ২৬ জন মেয়ে শিশু। এরমধ্যে তিনজন মেয়েসহ ১১ জন দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। একজন মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ৫ জন মেয়েকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

যৌন নিপীড়নের শিকার হয়েছে ১১ জন মেয়েসহ ১৬ জন, উত্ত্যক্তকরণের শিকার হয়েছে চারজন মেয়ে। নারী ও মেয়ে শিশু পাচারের ঘটনা ঘটেছে তিনটি, অ্যাসিডদগ্ধের শিকার হয়েছে দুজন। এ ছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুজন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন চারজন। এরমধ্যে একজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে দুজন মেয়েসহ সাতজন। তিনজন গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে। এরমধ্যে একজন মেয়েসহ দুজনকে হত্যার ঘটনা ঘটেছে। বিভিন্ন কারণে ১২ জন কন্যাসহ ৪৫ জনকে হত্যা করা হয়েছে।

এ ছাড়া একজন মেয়েসহ তিনজনকে হত্যার চেষ্টা করা হয়েছে। চারজন মেয়েসহ ১৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। পাঁচজন মেয়েসহ ১৭ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এরমধ্যে দুজন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে।

চারজন মেয়েসহ পাঁচজন আত্মহত্যার চেষ্টা করেছে। চারজন মেয়েসহ সাতজন অপহরণের ঘটনার শিকার হয়েছে। ২০ জন মেয়েসহ ২১ জনকে অপহরণের চেষ্টার ঘটনা ঘটেছে। দুজন মেয়েসহ চারজন সাইবার অপরাধের শিকার হয়েছে। বাল্যবিবাহের চেষ্টার ঘটনা ঘটেছে সাতটি। এ ছাড়া পাঁচজন মেয়েসহ ১২ জন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
বেড়েই চলছে নারী নির্যাতন
শূন্যপদে পল্লী বিদ্যুতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
X
Fresh