• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্লেষণী গোয়েন্দা প্রতিবেদন দাখিল করে পুরস্কার পেলেন পুলিশ কর্মকর্তা

আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৭
ফাইল ছবি

বিশ্লেষণী গোয়েন্দা প্রতিবেদনের জন্য বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম- সেবা) পদক পেয়েছেন পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ওপেন সোর্স ইন্টেলিজেন্স) অতিরিক্ত ডিআইজি হিসাবে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ আনিসুর রহমান।

আনিসুর রহমান ২০০৫ সালের ২ জুলাই সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ২০২২ সালের ২৯ জুন তিনি স্পেশাল সুপারিনটেনডেন্ট অব পুলিশ হিসেবে স্পেশাল ব্রাঞ্চে যোগদান করেন।

প্রকাশিত ম্যাগাজিন থেকে জানা যায়, আনিসুর রহমান ২৪ ঘণ্টা ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যম মনিটরিং করতেন এবং নিয়মিত ওপেন সোর্স মনিটরিং প্রতিবেদনসহ স্পর্শকাতর বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাতেন। তিনি ১ ডিসেম্বর ২০২২ থেকে ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত ৯৬টি বিশ্লেষণধর্মী গোয়েন্দা প্রতিবেদন দাখিল করেন।

এ ছাড়া বিদেশে সরকারবিরোধী গোষ্ঠীর অপপ্রচার, ধর্মীয় অস্থিরতা, রোহিঙ্গা ইস্যু, অবৈধ আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক চোরাচালান, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক উসকানি, দ্রব্যমূল্যবৃদ্ধি, ব্যাংকিং ও আর্থিক খাতে অনিয়ম, ডলার সংকট, পোশাক খাতে শ্রমিক অসন্তোষ, পুলিশসংক্রান্ত অপপ্রচারসহ বিভিন্ন বিষয়ে বিশেষ গোয়েন্দা প্রতিবেদন দাখিল করেন তিনি- যার সবগুলোই সরকারের গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণ ও সিদ্ধান্ত গ্রহণের জন্য সহায়ক ভূমিকা পালন করেছে।

আনিছুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও ব্যাপক অসন্তোষ সৃষ্টি করতে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও ভিত্তিহীন অডিও, ভিডিও প্রচারে জড়িত ব্যক্তি ও গোষ্ঠীর কার্যক্রম নিয়মিত মনিটরিং করে প্রোফাইল প্রস্তুতসহ গুরুত্বপূর্ণ বিষয়সমূহ তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে : রাষ্ট্রপতি  
প্রযুক্তির মাধ্যমে অপপ্রচার বন্ধের উদ্যোগ নেওয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী
৮ শতাধিক এসআই নেবে পুলিশ
সরকার ড. ইউনূসকে হয়রানি করছে না : আইনমন্ত্রী
X
Fresh