• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য

আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৬
আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য
ছবি : সংগৃহীত

৪৮৮ জন পুলিশ সদস্যকে ‘আইজিপিস এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ বা আইজিপি ব্যাজ দেওয়া হয়েছে।

প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে বুধবার (২৮ ফেব্রুয়ারি) আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন তাদের এ ব্যাজ পরিয়ে দেন।

একই সঙ্গে রাজারবাগ পুলিশ লাইনসের প্যারেড গ্র্যাউন্ডে ব্যাজপ্রাপ্তদের হাতে সনদও তুলে দেন তিনি।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়, ২০২৩ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ৪৮৮ জন পুলিশ সদস্যকে এ ব্যাজ দেওয়া হবে।

এদিকে রাজারবাগ পুলিশ লাইনসে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশ সপ্তাহ ২০২৪ উদ্বোধনী করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০০ পুলিশ সদস্যকে বিপিএম এবং পিপিএম পরিয়ে দেন তিনি।

এরমধ্যে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামলূক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়।

বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এই চারটি ক্যাটাগরিতে প্রতিবছর এই পুরস্কার দেওয়া হয়। যারা এ পদকে ভূষিত হন তাদের নামের শেষে বিপিএম-পিপিএম উপাধি যুক্ত হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনী মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে: প্রধানমন্ত্রী
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
মন্ত্রী-এমপিদের হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী
জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে : প্রধানমন্ত্রী
X
Fresh