• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল

আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৭
ফাইল ছবি

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা বিচ ‘বঙ্গবন্ধু বিচ’ এবং কলাতলী ও সুগন্ধা বিচের মাঝখানের এলাকাকে ‘মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, গেল ১৯ ফেব্রুয়ারি তার স্বাক্ষরেই নাম পরিবর্তনের নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পূর্বে পাঠানো (১৯ ফেব্রুয়ারি) নির্দেশনার ওপর কোনো ব্যবস্থা গ্রহণ না করার জন্য নির্দেশনাক্রমে অনুরোধ করা হলো। একই সাথে পূর্বে পাঠানো পত্রটি বাতিল হলো।

এর আগে, সুগন্ধা বিচকে বঙ্গবন্ধু বিচ নামকরণের নির্দেশনা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বিশাল এক মানুষের সম্মানে ক্ষুদ্র এই পয়েন্টের নামকরণ নিয়ে দেশজুড়ে এ সমালোচনার জন্ম নেয়। সুশীল সমাজসহ বিভিন্ন মহল থেকে এমনকি সরকারদলীয় লোকজনও বিষয়টির সমালোচনা করেন।

উল্লেখ্য, সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের জন্য মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান সোলায়মান মিয়া এ বিষয়ে আবেদন করেছিলেন। গত ১৯ ফেব্রুয়ারি সুগন্ধা বিচ পয়েন্টের নাম পাল্টে ‘বঙ্গবন্ধু বিচ’ রেখে একটি প্রজ্ঞাপন জারি করেছিল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এবার সেই নির্দেশনা বাতিলের জন্য নির্দেশ দেওয়া হলো।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
তীব্র গরমে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা
X
Fresh