• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

গোলাপের মন্ত্রিপাড়ার বাংলোর বরাদ্দ বাতিল, বাড়ি ছাড়তে চিঠি

আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০
ফাইল ছবি

বরাদ্দ বাতিলের পাশাপাশি মন্ত্রিপাড়ার বাংলো ছাড়তে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান মিয়াকে (গোলাপ) চিঠি দেওয়া হয়েছে। একইসঙ্গে বাড়ির মালামাল সরিয়ে আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে বাংলোর চাবি বুঝিয়ে দিতেও বলা হয়েছে।

গত ১৫ ফেব্রুয়ারি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন সংস্থা সরকারি আবাসন পরিদপ্তর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর ওই দিনই আবদুস সোবহানকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

বাংলোটি ইতোমধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীকে বরাদ্দ দেওয়া হয়েছে।

জানা গেছে, ২০০৯ সালের ৬ এপ্রিল আবদুস সোবহানকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে দায়িত্ব দেওয়ার পর রাজধানীর ইস্কাটনে একটি সরকারি বাড়ি আবদুস সোবহানের নামে বরাদ্দ দেওয়া হয়। ২০১৪ সালের নির্বাচনের পর আবদুস সোবহানকে আবারও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হলে একই বাড়িতে তাকে থাকতে দেওয়া হয়। কিন্তু ২০১৬ সালে ওই বাড়িটি ভেঙে সচিবদের জন্য তিনটি বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হলে মন্ত্রিপাড়ায় মিন্টো রোডের ৪২ নম্বর বাংলোটি আবদুস সোবহানের নামে বরাদ্দ দেওয়া হয়। তখন থেকেই তিনি মন্ত্রিপাড়ার বাংলোয় থাকছেন। কিন্তু ২০১৯ সালে আওয়ামী লীগ ফের সরকার গঠনের পর আবদুস সোবহানকে আর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী নিয়োগ দেওয়া হয়নি। বর্তমানে তিনি কোনো সরকারি পদেও নেই। তারপরেও তিনি মন্ত্রিপাড়ার বাংলোয় বাস করছেন।

মন্ত্রী না হয়েও মন্ত্রিপাড়ার বাংলোয় থাকার বিষয়টি নতুন গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নজরে আসলে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশনা দেওয়া হয়। পরে বাংলোর বরাদ্দ বাতিল করে বাড়ির মালামাল সরিয়ে ২৫ ফেব্রুয়ারির মধ্যে আবদুস সোবহানকে বাংলোর চাবি বুঝিয়ে দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh