• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমা চাইলেন নুর

আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৩
নুরুল হক নুর
ফাইল ছবি

বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্যের কারণে হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে উপস্থিত হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেন তিনি।

তবে তার আবেদনে ভবিষ্যতে অবমাননাকর বক্তব্য না দেওয়ার কোনো বক্তব্য উল্লেখ না থাকায় আদালত এ বিষয়ে আলোকপাত করেন। পরবর্তী নুরের আইনজীবী নতুন করে আরেকটি আবেদন দেওয়ার সময় চাইলে পরবর্তী আদেশের জন্য ৬ মার্চ দিন ধার্য করেন আদালত।

আদালতের নুরের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

এর আগে, গত ১৭ জানুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। সেদিন বিচারকদের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্য দেওয়ার ঘটনায় আদালত অবমাননার অভিযোগ এনে তলবের প্রেক্ষিতে বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা জানাতে হাইকোর্টে হাজির হন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। এরপর এ বিষয়ে শুনানি নিয়ে আদেশ দেন হাইকোর্ট।

গত ১৭ ডিসেম্বর আদালত অবমাননার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরকে তলব করেন হাইকোর্ট। তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। একই সঙ্গে হাইকোর্টে হাজির হয়ে অভিযোগের বিষয়ে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
X
Fresh