• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

রায় নয়, ফের যুক্তিতর্কে বিএনপির ৭৭ নেতাকর্মীর মামলা

আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮
মামলা
সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে মামলার রায় থেকে ফের যুক্তিতর্কে পাঠিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম জসিম উদ্দিনের আদালতে মামলাটি রায়ের জন্য মঙ্গলবার দিন ধার্য ছিল। তবে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি রায় থেকে উত্তোলন করে আগামী ২০ মার্চ যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য করেছেন। এর আগে ২৭ ডিসেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ২ জানুয়ারি ধার্য করেন। এরপর কয়েক দফা রায়ের তারিখ পেছানো হয়।

এ মামলায় অপর আসামিদের মধ্যে রয়েছেন যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী। তাদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় নাশকতার অভিযোগ করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়ার অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটির তারিখ ধার্য ছিল। ওইদিন তিনি পুরাণ ঢাকার বকশীবাজারের সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগে আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোঁটাসহ মিছিল সহকারে আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিশের মাইক্রোবাস ভাঙচুর করে। এ ছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।

এ ঘটনায় ওইদিনই শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মোফাখখারুল ইসলাম মামলাটি করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির স্থগিত সমাবেশ শুক্রবার
নারী নেত্রীর আপত্তিকর ভিডিও ভাইরাল, ৬ জনকে আসামি করে মামলা
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত করা হবে: কাদের
রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসির সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী 
X
Fresh