• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পি কে হালদারকে দেশে আনার বিষয়ে যা জানাল দুদক

আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৯
পি কে হালদার
ফাইল ছবি

ভারতে গ্রেপ্তার গ্লোবাল ইসলামি (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিচার শেষ হলে তাকে দেশে ফিরিয়ে আনা হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশনের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, অর্থ পাচারের মূলহোতা পিকে হালদারের বিরুদ্ধে ভারতের পশ্চিমবঙ্গের বিশেষ জজ আদালতে একটি মামলায় বিচার প্রায় শেষপর্যায়ে। সেখানে বিচার শেষ হলে তাকে দেশে ফিরিয়ে আনতে দুদক সর্বোচ্চ চেষ্টা চালাবে। তাকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে দুদক খুবই সচেতন।

এদিকে অর্থপাচারের মামলায় চার বছরের সাজা বাতিল চেয়ে রোববার হাইকোর্টে আপিল করেছেন পি কে হালদারের বান্ধবী অনিন্দিতা মৃধা ও তার বাবা সুকুমার মৃধা।

এর আগে, গত বছরের ৮ অক্টোবর আদালত পি কে হালদারকে দুই মামলায় ২২ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া অপর ১৩ আসামিকে দুই মামলায় তিন ও চার বছর করে মোট সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। তাদের মধ্যে অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা কারাগারে রয়েছেন।

এ ছাড়া পিকে হালদারসহ অন্য ১০ আসামি পলাতক রয়েছেন। পলাতক আসামিরা হলেন পিকে হালদারের মা লিলাবতী হালদার, ভাই প্রিতিশ কুমার হালদার, সহযোগী অমিতাভ অধিকারী, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
হেলিকপ্টারের সিটে বসতে গিয়ে পড়ে গেলেন মমতা
X
Fresh