• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যে পেশায় দক্ষ হলেই যাওয়া যাবে কানাডা

আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৩০
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন ও কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস
ছবি : সংগৃহীত

বয়স্ক মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে কানাডায়। তাই প্রয়োজন অধিকসংখ্যক দক্ষ নার্স, চিকিৎসক ও টেকনোলজিস্ট। বাংলাদেশ থেকে প্রয়োজনীয়সংখ্যক নার্স ও স্বাস্থ্যকর্মী নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

তবে এসব নার্স বা স্বাস্থ্যকর্মীদের আন্তর্জাতিক মানের দক্ষ হতে হবে। তাই বাংলাদেশে বিশ্বমানের নার্সিং শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে আগ্রহ প্রকাশ করেছে কানাডা। নার্স বা স্বাস্থ্যকর্মীরা দক্ষ হলেই সহজে কানাডা যাওয়ার সুযোগ পেতে পারেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস এই আগ্রহ প্রকাশ করেন। সাক্ষাৎকালে কানাডা সরকারের পক্ষ থেকে বাংলাদেশে একটি উন্নত ও বিশ্বমানের নার্সিং প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

এ পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বাংলাদেশে পর্যাপ্ত সংখ্যক দক্ষ নার্স ও চিকিৎসক রয়েছেন উল্লেখ করে কানাডীয় হাইকমিশনারকে আশ্বস্ত করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এই মুহূর্তে ৯৫ হাজার শিক্ষিত নার্স আছে, যারা বিশ্বের যে কোনো দেশের স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখতে পারবে। তবে তাদের আরও বেশি দক্ষ ও বিশ্বমানের করতে সঠিকভাবে প্রশিক্ষিত করতে হবে। এ জন্য দক্ষ প্রশিক্ষকও দরকার। এ ক্ষেত্রে কানাডা সরকার বাংলাদেশে যে উন্নতমানের টিচার্স ট্রেনিং সেন্টার করার উদ্যোগ গ্রহণ করেছে, তা প্রশংসনীয়।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান।

এছাড়াও আলোচনায় কানাডা হাইকমিশনের হেড অব কোঅপারেশন অ্যান্ড কাউন্সিলর জো গুডিংস এবং ভারপ্রাপ্ত রাজনৈতিক কাউন্সিলর সিয়োভান কার উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমাদের স্বাস্থ্য খাতে ভালো কাজ হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh