• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তথ্য না দেওয়ায় রেলওয়ের ডিজিকে তলব

আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৮
তথ্য না দেওয়ায় রেলওয়ের ডিজিকে তলব
ফাইল ছবি

তথ্য প্রদান না করায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) কামরুল আহসানকে তলব করেছে তথ্য কমিশন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে সাংবাদিক রাশিদুল হাসানের অভিযোগের শুনানী শেষে তথ্য কমিশন এ নির্দেশনা দেন।

এ ছাড়া আগামী ৬ মার্চ রেলওয়ের ডিজি, উপপরিচালক টিসি আনসার এবং পরিচালক টিসি নাহিদ আহসান খানকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

এজলাসে বাদী রাশিদুল হাসান আদালতকে জানান, তিনি গত বছরের ২২ আগস্ট বাংলাদেশ রেলওয়ে ট্রেনের ইজারাসংক্রান্ত তথ্যের জন্য আবেদন করেন ও তথ্য না পেয়ে পরবর্তীতে ১৭ অক্টোবর রেলওয়ের মহাপরিচালক বরাবর আপিল করেও তথ্য পাননি এবং ১৪ নভেম্বর তথ্য কমিশনে অভিযোগ দায়ের করেন।

আদালতে তিনি অভিযোগ করেন, তথ্য কমিশনের জারি করা সমন পেয়ে রেলওয়ের তথ্য দপ্তরের কম্পিউটার অপারেটর খসরু পারভেজ ফোন করে ৩১ জানুয়ারি রেলভবনে যেতে বলেন। রেলভবনে যাওয়ার পর তারা আমাকে বলেন আপনি যে তথ্য চেয়েছেন তা ঠিকাদারের বিরুদ্ধে যায়। তিনি প্রস্তাব করেন ঠিকাদার আপনাকে চা-মিষ্টি খাওয়াতে চান। তিনি এর মধ্যস্থতা করে চান। কিন্তু তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।

অভিযোগ উত্থাপনের পর তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক রেলওয়ের তথ্য প্রদানকারী কর্মকর্তা ও পরিবহন বাণিজ্যিক পরিচালক নাহিদ আহসানের কাছে বাদীর চাহিত তথ্য প্রদানযোগ্য কি না জানতে চান। তিনি স্বীকার করেন তথ্য প্রদানযোগ্য এবং ৬ মাসেও তথ্য প্রদান না করায় তিনি ক্ষমা চান।

এদিকে আপিলের পরও তথ্য প্রদান না করায় কমিশন আপিল কর্মকর্তা রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসানকে এ অভিযোগে পক্ষভুক্ত করেন এবং তথ্য প্রদানকারী কর্মকর্তার তথ্য প্রদান না করার কারণ যুক্তিসঙ্গত না হওয়ায় মহাপরিচালক, ডিডি টিসিকেও আগামী ৬ মার্চ হাজির হওয়ার নির্দেশ দেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
X
Fresh