• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নতুন শিক্ষাক্রমে ত্রুটির ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ

আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৫
নতুন শিক্ষাক্রমে কোনো ত্রুটি বা তথ্যগত বিষয় নিয়ে আলোচনা হলে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ফাইল ছবি

নতুন শিক্ষাক্রমে কোনো ত্রুটি বা তথ্যগত বিষয় নিয়ে আলোচনা হলে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে নিজ কার্যালয়ে সচিব সভার বৈঠকে এ নির্দেশ দেন তিনি। সভা শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংকালে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

নতুন পাঠ্যক্রম রচনার ব্যাপারে খুব বেশি প্রশিক্ষিত লোক নেই জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব এ সময় বলেন, নতুন যে শিক্ষাক্রম নেওয়া হয়েছে তা প্রচলিত শিক্ষাক্রম নয়। তা থেকে ভিন্ন কিছু। এই বাস্তবতা আমাদেরকে মানতে হবে। আমরা যারা বিশেষজ্ঞ, তারা প্রচলিত পাঠ্যক্রমে শিক্ষা পেয়েছি। নতুন যে পাঠ্যক্রম রচনা করতে হবে সে ব্যাপারে প্রশিক্ষিত লোক খুব বেশি আছে, তা কিন্তু নয়।

তিনি বলেন, নতুন শিক্ষাক্রমের বিষয়ে সবাইকে সজাগ থাকার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, যদি কোনো ভুল-ভ্রান্তি, তথ্যগত বা কোনো একটা বিষয় নিয়ে আলোচনা হয় তাহলে দ্রুত যেন ব্যবস্থা নেওয়া হয়। কোনো গ্যাপ তৈরি হলে যথাযথভাবে পর্যালোচনা করে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টার এ বৈঠকে সব সচিব ও বিভিন্ন দপ্তরে সচিব পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ১৫-১৬ জন সচিব আলোচনায় অংশ নেন এবং ১১ জন প্রস্তাব দেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
X
Fresh