• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারে উত্তেজনায় সতর্ক কোস্টগার্ড, টহল জোরদার

আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮
মিয়ানমারে উত্তেজনায় সতর্ক কোস্ট গার্ড, টহল জোরদার
ছবি: সংগৃহীত

মিয়ানমারে চলমান উত্তেজনায় রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশ কোস্টগার্ড। একই সঙ্গে টহলও জোরদার করা হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশ কোস্টগার্ডের নবনিযুক্ত মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী এ তথ্য জানান।

তিনি বলেন, মিয়ানমার সীমান্তে চলমান উত্তেজনায় আমরা সতর্ক অবস্থানে আছি। বিশেষ করে পূর্ব সীমান্তে কোস্টগার্ডের টহল জোরদার, জনবল বাড়ানো এবং বিভিন্ন যন্ত্রপাতিও বাড়ানো হয়েছে। সার্বক্ষণিক মনিটারিং করা হচ্ছে।

মীর এরশাদ আলী বলেন, সামুদ্রিক নিরাপত্তায় কোনো ব্যত্যয় ঘটতে দেব না, এ ব্যাপারে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা আর কোনো রোহিঙ্গাকে আশ্রয় দিতে চাই না। নতুন করে যেন কোনো রোহিঙ্গার অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে আমরা সবসময় সতর্ক অবস্থানে রয়েছি।

কোস্টগার্ড মহাপরিচালক বলেন, বঙ্গবন্ধুর আদর্শ কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে বন্ধুত্ব বজায় রাখবো। আমরা কারও সঙ্গে বৈরিতা না করে সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করে চলতে চাই।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইনে বেশ কিছুদিন ধরে বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে জান্তাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। এ অবস্থায় বুচিডংসহ রাখাইনের বিভিন্ন অঞ্চল থেকে রোহিঙ্গারা ফের বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওপারে মুহুর্মুহু বিস্ফোরণ, টেকনাফ সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন
রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসির সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী 
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১২ ঘণ্টার ব্যবধানে ২ খুন
বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ৮৮ সদস্য
X
Fresh