• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

দ্বাদশ সংসদের প্রথম সারির আসনে বসলেন যারা

আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:২৭
ফাইল ছবি

শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টায় বসে সংসদের প্রথম অধিবেশন। এর আগেই সংসদ সচিবালয় সদস্যদের আসন বিন্যাস চূড়ান্ত করে।

এবারের সংসদে অধিবেশন কক্ষের প্রথম সারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আসন পেয়েছেন সংসদের প্রবীণ সদস্যরা। এ সংসদে সরকারি দলের বেঞ্চের (স্পিকারের ডান পাশে) প্রথম আসনে বরাবরের মতোই বসেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরের একটি আসন ফাঁকা রয়েছে।

এর পর থেকে পর্যায়ক্রমে বসেছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, আমির হোসেন আমু, আ ক ম মোজাম্মেল হক, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, আবুল হাসানাত আবদুল্লাহ, ওবায়দুল কাদের ও তোফায়েল আহমেদ।

মাঝে অংশের (স্পিকারের আসন বরাবর সামনে) প্রথম সারির বাম দিকের প্রথম আসন পেয়েছেন সাবেক অর্থ মন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। এর পর পর্যায়ক্রমে বাণিজ্যমন্ত্রী ফারুক খান, কৃষিমন্ত্রী আব্দুস শহীদ, শিল্পমন্ত্রী ইউসুফ হোসেন হুমায়ূন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, রাজিউদ্দিন আহমেদ রাজু এবং শেষ আসনটি ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর জন্য নির্ধারণ করা হয়েছে।

বিরোধীদলীয় বেঞ্চের (স্পিকারের বাম দিকে) প্রথম আসনে বসেছেন বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তার বামে বসেছেন সংসদে বিরোধীদলীয় উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ।

এর পর পর্যায়ক্রমে জাতীয় পার্টির রুহুল আমিন হাওলাদার, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) ইবরাহিম, স্বতন্ত্র হুসামউদ্দিন, আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) আব্দুল লতিফ সিদ্দিকী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাবেক নৌ পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য শাজাহান খান, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনের আসন নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশেও করা হবে উন্মুক্ত কারাগার’
৯ মে পর্যন্ত চলবে সংসদ অধিবেশন
সংসদ অধিবেশন শুরু
অর্থনৈতিক অঞ্চলসহ হাইটেক পার্কে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী
X
Fresh