• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘ইউথফুল রুটস: প্লান্টিং হারমোনি ফর টুমরো’

আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ১৯:০৯

ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টসের (ইউল্যাব) সহযোগিতায় ‘ইউথফুল রুটস: প্লান্টিং হারমোনি ফর টুমরো’ শীর্ষক একটি ইভেন্ট আয়োজন করলো উইমেনস ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস বাংলাদেশ (ডব্লিউএফডব্লিউপিবিডি)।

বুধবার (২৪ জানুয়ারি) অনুষ্ঠিত এই ইভেন্টের উদ্দেশ্য হল গতিশীল যুবশক্তিকে সম্পৃক্ত করে সবুজ ও নিরাপদ পরিবেশ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা, বৃক্ষ রোপণ কর্মসূচি ও পরবর্তীতে পরিচর্যার মাধ্যমে বাংলাদেশে সবুজ অর্থনীতি, সবুজ বাস্তুতন্ত্র এবং সবুজ মন নিশ্চিত করার জন্য সবুজ দক্ষতার গুরুত্ব প্রভাবিত করা।

ইভেন্টে যোগ দেন নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিক্টর-সভেনডসেন, সিঙ্গাপুর হাইকমিশনের চার্জ ডি অ্যাফেয়ার্স শীলা পিল্লাই। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডব্লিউএফডব্লিউপি বাংলাদেশের সভাপতি মেহরিন।

এসময় আমন্ত্রিত অতিথিরা বৃক্ষ রোপণ করেন। এইসব বৃক্ষ পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচর্যা করবে।

এর আগে, গত বছর ৩০ জুলাই ডব্লিউএফডব্লিউপিবিডি গ্রিন ফেস্ট চালু করে। এটি একটি বার্ষিক কর্মসূচি, যার প্রাথমিক উদ্দেশ্য সবুজ পরিবেশ, নিরাপদ জীবনযাত্রার মান এবং তরুণদের জন্য মানবিক গুণাবলীর উপর সবুজের প্রভাব সম্পর্কে সচেতনতা তৈরি করা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইউথফুল রুটস: প্লান্টিং হারমোনি ফর টুমরো’ ইভেন্ট অনুষ্ঠিত
বিলাসী জীবনের করুণ পরিণতি, তাসনিয়ার আত্মহত্যা
বাবা-মাকে পাশের ফ্ল্যাটে রেখেই আত্মহত্যা করেন মডেল তাসনিয়া
ধানমন্ডির ফ্ল্যাট থেকে মডেল তাসনিয়ার মরদেহ উদ্ধার
X
Fresh