• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘সায়মা ওয়াজেদের দক্ষতায় চিকিৎসা ক্ষেত্রে অগ্রগতি আসবে’

আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ২২:৫৬
সায়মা ওয়াজেদ পুতুল
ছবি : সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, সায়মা ওয়াজেদ পুতুলের মতো একজন দক্ষ ব্যক্তিত্ব বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে দায়িত্ব পাওয়ায় চিকিৎসা ক্ষেত্রে এই অঞ্চলে নিশ্চিত অগ্রগতি আসবে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১৫৪তম নির্বাহী বোর্ড সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোনো বাংলাদেশির বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতো এত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে দায়িত্ব পেল। প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদের এই প্রাপ্তিতে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। তিনি অটিজম নিয়ে কাজ করে এরই মধ্যে বিশ্বব্যাপী পরিচিত।

তিনি বলেন, সায়মা ওয়াজেদের এই দায়িত্বপ্রাপ্তিতে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় গর্ব অনুভব করছে। একই সঙ্গে তার আগামী দিনগুলোর উত্তরোত্তর সাফল্য কামনা করছে।

স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্যকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সায়মা ওয়াজেদ পুতুলকে আগামী পাঁচ বছরের জন্য দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্ব দিয়ে গত সোমবার (২২ জানুয়ারি) বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আগামী ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কন্যা এই দায়িত্বভার গ্রহণ করবেন।

অটিজম বিশেষজ্ঞ হিসেবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব সায়মা ওয়াজেদ পুতুল এর আগেও জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় অটিজম বিশেষজ্ঞ এবং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
আমাদের স্বাস্থ্য খাতে ভালো কাজ হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
‘তীব্র গরমে মেডিকেল কলেজের সাধারণ ক্লাস অনলাইনে’
X
Fresh