• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

কোনো অভিযোগ যেন না শুনি : দীপু মনি

আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২৪, ১১:৫১
সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।
ছবি : সংগৃহীত

তৃণমূল সাধারণ মানুষের সেবা, সুরক্ষা, কর্মসংস্থানসহ বিভিন্ন সুবিধা নিশ্চিতে কাজ করে থাকে সমাজসেবা অধিদপ্তর। এ কাজ করতে গিয়ে কোনো অভিযোগ যেন না শুনতে হয়, সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর সেবাই সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মূল কাজ। কিন্তু তৃণমূল মানুষের এ কাজ করতে গিয়ে কোনো অভিযোগ যেন না শুনি। কোথাও ফাইল আটকে রাখার খবর যেন না শুনি। এ‌ ধরনের কোনো অভিযোগ বরদাস্ত করা হবে না।

রোববার (২১ জানুয়ারি) শেরেবাংলা নগরে সমাজকল্যাণ অধিদপ্তরে ৫৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ‌হুঁশিয়ারি দেন।

ডা. দীপু মনি বলেন, তৃণমূল সাধারণ মানুষের সেবা, সুরক্ষা, কর্মসংস্থানসহ বিভিন্ন সুবিধা নিশ্চিতে কাজ করে থাকে সমাজসেবা অধিদপ্তর। এ কাজ করতে গিয়ে কোথাও যেন কারও বিরুদ্ধে অভিযোগ শুনতে না পাই।‌ আমি রাজনীতির মানুষ। আমি সারাদেশ চষে বেড়ানোর মানুষ। আমি জেলা-উপজেলা এমনকি গ্রামে‌ পর্যন্ত ঘুরে বেড়াব। সাধারণ মানুষের কাছ থেকে যেন শুনতে না পাই আপনারা অমুক কর্মকর্তা সাধারণ মানুষকে সেবা দিতে হয়রানি করেন। ফাইল আটকে রাখেন।‌ এ ধরনের অভিযোগ ছাড় দেওয়া হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদাহরণ টেনে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ বয়সেও দিনে ১৬-১৭ ঘণ্টা কাজ করতে পারেন। আপনাদের দিনে যে কর্মঘণ্টা তা যথাযথভাবে পালন করবেন এটাই আমাদের প্রত্যাশা থাকবে।

সমাজকল্যাণ অধিদপ্তরের মহাপরিচালক আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম শেখ‌।‌ অনুষ্ঠানে অর্ধশতাধিক কর্মকর্তার বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব অভিযোগে মামলা হচ্ছে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে
স্টার সিনেপ্লেক্সের বিরুদ্ধে নির্মাতাদের অভিযোগ
শ্রমিক নেতার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ, সড়ক অবরোধ 
৯৯৯-এ জানানো যাবে উপজেলা নির্বাচনের অভিযোগ
X
Fresh