• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সহিংসতা পরিহারের আহ্বান যুক্তরাষ্ট্রের 

আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২৪, ১২:৫৩
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার
ছবি: সংগৃহীত

বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সহিংসতা পরিহারের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সব সহিংসতার ঘটনা স্বচ্ছভাবে তদন্ত করার আহ্বান জানানো হয়েছে সরকারের প্রতি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশের সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে করা এক প্রশ্নের জবাবে এ আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার। দেশটির পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত ওই ব্রিফিংয়ের তার বিস্তারিত বক্তব্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে মিলার বলেছেন, 'বিরোধীদলের হাজার হাজার নেতা-কর্মীকে যেভাবে জেলে আটকে রাখা হয়েছে তা নিয়ে এখনও আমরা উদ্বিগ্ন। অন্যান্য পর্যবেক্ষকদের মতো নির্বাচন নিয়ে আমাদের মন্তব্য হচ্ছে- এই নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়নি।'

বিএনপির নির্বাচন বর্জনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সব দল এতে অংশ না নেওয়ায় আমরা দুঃখ প্রকাশ করছি। এছাড়া নির্বাচনের সময় এবং নির্বাচনের কয়েক মাস আগে থেকে সহিংসতার নিন্দা করছি আমরা।

মিলার এরপর বলেন, আমরা এখন সহিংসতার ঘটনাগুলোর বিশ্বাসযোগ্য ও স্বচ্ছ তদন্ত করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার জন্য বাংলাদেশ সরকারকে উৎসাহিত করছি। একইসঙ্গে সহিংসতা পরিহার করার জন্য সেখানকার সব দলের প্রতি আহ্বান জানাচ্ছি আমরা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ করার নির্দেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
X
Fresh